সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০২১ ১৯:৩৯

এবার ঈদেও মাহফুজুর রহমানের গান

ঈদ আয়োজনে ছোট পর্দা সাজে বর্ণাঢ্য সব আয়োজনে। এসব আয়োজনের অধিকাংশই সিনেমা ও নাটক। কিছু বিশেষ আয়োজনের দিকে বাড়তি নজর থাকে দর্শক-শ্রোতাদের। তেমনই এক অনুষ্ঠান ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান।

ঈদ এবং ড. মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান যেন পরিপূরক হয়ে উঠেছে। এবার ঈদেও থাকছে তার গানের আয়োজন। একক সংগীতানুষ্ঠানটির নাম ‘সুখে থাকো তুমি’। এটি প্রচার হবে ঈদের পরদিন রাত ১০টা ৩০ মিনিটে এটিএন বাংলার পর্দায়।

দেশের মিডিয়া জগতের পুরোধা ব্যক্তিত্ব ড. মাহফুজুর রহমান। তারই উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের প্রথম বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। বিশ্ব বাঙালির কাছে তুলে ধরছে এ দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতিকে।

চ্যানেলটি প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্যের উচ্ছ্বাসকে তিনি এগিয়ে নিচ্ছেন এটিএনবাংলার মাধ্যমে। তার অনুপ্রেরণায় তৈরি হচ্ছে নতুন নতুন গানের শিল্পী। সংগীতের প্রতি তার রয়েছে অসম্ভব ভালোবাসা। আর তাই তো নিজেই যুক্ত হয়েছেন গানের ভুবনে। ২০১৬ সাল থেকে ধারাবাহিকভাবে এটিএন বাংলায় প্রচার হচ্ছে তার গাওয়া গান নিয়ে একক সংগীতানুষ্ঠান।

এবারের অনুষ্ঠানে রয়েছে মোট ১০টি গান। অ্যালবামের গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ। গানের কথা লিখেছেন নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ এবং ড. মাহফুজুর রহমান।

অ্যালবামে রয়েছে চলে গেছ ক্ষতি নেই, কথা দিলাম, প্রথম দেখা, বাঁচবো না তোমায় ছাড়া, দিনরাত ২৪ ঘণ্টা, একাকী জীবন আমার, সুখে থাকো তুমি, মনের ঘর, ভুলে যাও এবং আমার জীবন শিরোনামের গান। এটিএন বাংলার স্টুডিও এবং দেশের বিভিন্ন মনোরম লোকেশনে গানগুলোর মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত