সুনামগঞ্জ প্রতিনিধি

০১ মে, ২০২২ ১৯:২৮

এবারের ঈদে আশিক গাইলেন আধুনিক গান

ফোক যুবরার খ্যাত লোকসংগীত শিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক এবারের ঈদে গাইলেন আধুনিক গান। আশিক সাধারণ লোকগান করে থাকেন। আশিকের ভক্তরা এমনটাই জানেন। তবে এবারের ঈদে আশিক তাঁর ভক্তদের জন্য ভিন্নমাত্রা যোগ করতে ‘এলোমেলো স্বপ্ন’ শিরোনামে আধুনিক গান গাইলেন।

গীতিকার দেওয়ান গিয়াস চৌধুরীর কথায় ও  অনুপম প্রতীকের সুর ও সংগীত আয়োজনে চিত্রগ্রহন ও পরিচালনা করেছেন আবির স্বপ্নবাজ। গানের মডেল হিসেবে আছেন রাব্বি চৌধুরী ও বৃষ্টি চৌধুরী। গানটি আজ রাতে আশিক ইউটিউব চ্যানেল থেকে গানটি মুক্তি পাবে।

সংগীত শিল্পী আশিকের গান বন্ধু রে কই পাবো সখী গো ১০ মিলিয়ন, সাদা কাপড় পড়াইয়া ১২ মিলিয়ন, ১৪নম্বর বেয়াক্কল ৯ মিলিয়ন এবং ও জীবনরে ইউটিউবে ১১ মিলিয়নের উপরে ভিউ হয়েছে।

আধুনিক গানের এব্যাপারে সংগীত শিল্পী আশিক বলেন, ‘আমি সাধারণ লোকগান নিয়ে কাজ করি। আমার ভক্তরা আমাকে লোক গান করতেই দেখেন এবার  আমার ভক্তদের জন্য নতুন কিছু করতেই আধুনিক গানটি করেছি। আশা করি তাদের ভালো লাগবে। আমার লোকগানে তারা যেভাবে পছন্দ করেছেন এই গানটিও তারা শুনবেন যদি তাদের ভালো লাগে তাহলে আমি আরো আধুনিক গান করবো। আর গানটি শুনে ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন। আর এই গানের গীতিকার দেওয়ান গিয়া চৌধুরী আমার বন্ধু সে অনেক সুন্দর করে গানটি লিখেছে ছোট ভাই অনুপম প্রতীক উদীয়মান সুরকার এবং মিউজিক ডিরেক্টর। ভবিষ্যতেও তাদের সাথে কাজ করার আরো ইচ্ছা আছে’।

গানের প্রসারে কাজ করছেন জানিয়ে আশিক বলেন ‘ আমি সিলেটসহ দেশের প্রত্যন্ত এলাকার লোকগান নিয়ে কাজ করছি। যারা সব সময় আড়ালে থেকে গেছেন তাদের লিখা গান করছি। সেই সাথে বাউল স¤্রাট শাহ আব্দুল করিম, হাছনরাজা, রাধারমণ ও দুবীণ শাহ’র নতুন নতুন গানের কাজেও হাত দিয়েছি যে গান এখনো দর্শক শুনেননি।

দেওয়ান গিয়াস চৌধুরী বলেন ‘আমি সাধারণত নাটক নিয়ে কাজ করি, গান শখের জন্য করা হয়। দুই বছরে এলোমেলো স্বপ্ন নিয়েসহ তিনটি গান আমার মুক্তি পেয়েছে। এর আগে দীর্ঘ রাত ও অভিমানী স্মৃতি বের হয়েছিল। এবারের গানটি আমার জন্য অনেক বিশেষ কারণ এবারের গানে বর্তমান সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী আশিক গেয়েছেন। আর সংগীত শিল্পী আশিক আমার বন্ধু। তো বন্ধু হওয়ায় তার মত এতো বড় মাপের সংগীত শিল্পী আমার গানটি গেয়েছেন।  আশা করি গানটি আপনাদের ভালো লাগবে। আগামীতে আপনাদের জন্য আরো ভালো কাজ নিয়ে আসার চেষ্টা করবো।  

আপনার মন্তব্য

আলোচিত