সিলেটটুডে ডেস্ক

২৮ আগস্ট, ২০২২ ০৩:৩৭

আসছে জয়া আহসানের সিনেমা ‘বিউটি সার্কাস’

বহুল প্রতীক্ষিত জয়া আহসানের সিনেমা ‘বিউটি সার্কাস’। সরকারি অনুদানের এই সিনেমাটি আগামি ২৩ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে। 

এর আগে ‘কবে আসছে বিউটি সার্কাস? জাতির বিবেকের কাছে প্রশ্ন!’ শিরোনামে প্রচার শুরু করেছিল সিনেমাটির সংশ্লিষ্টরা।

সিনেমাটির পরিচালক মাহমুদ দিদার বলেন, “বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। নানা চড়াই-উতরাই পেরিয়ে অবশেষে বিউটি সার্কাস মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে।”

পরিচালক আরও বলেন, “আমরা প্রাথমিকভাবে সেপ্টেম্বরের চতুর্থ সাপ্তাহে ‘বিউটি সার্কাস’ সিনেমাটির মুক্তি চিন্তা করেছি। সেইভাবে সব প্রস্তুতি নিচ্ছি।”

২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় বিউটি সার্কাসের শুটিং। ২০০ জনের নির্মাণসঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এজন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্যমেলার আয়োজন করেন।

চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ ও এ বি এম সুমনকে। এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত মনিসা অর্চি প্রমুখ।

জয়া আহসনের সর্বশেষ ঢালিউডের সিনেমা ‘অলাতচক্র’ গত বছরের ১৯ মার্চ মুক্তি পেয়েছিল। এরপর টলিউডে মুক্তি পায় অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ ও সায়ন্তন মুখার্জি পরিচালিত ‘ঝরা পালক’ নামের দুটি সিনেমা। প্রায় দেড় বছর পর বাংলাদেশের সিনেমা হলে আবারও দেখা দেবেন জয়া।

আপনার মন্তব্য

আলোচিত