বিনোদন ডেস্ক

১৩ অক্টোবর, ২০২২ ১৫:৪৯

একুশে পদকপ্রাপ্ত নাট্যকার মাসুম আজিজ লাইফ সাপোর্টে

একুশে পদকপ্রাপ্ত নাট্যকার ও অভিনয়শিল্পী মাসুম আজিজ গুরুতর অসুস্থ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে। তাঁর স্ত্রী সাবিহা জামান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাবিহা জামান বলেন, হৃদরোগজনিত সমস্যার কারণে ৩ অক্টোবর তাকে (মাসুম আজিজ) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় আজ সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।’

স্বামীর সুস্থতার জন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

জানা যায়, কয়েক বছর ধরে ক্যানসার ও হৃদরোগে ভুগছেন মাসুম আজিজ। ২০১৭ সালে তাঁর হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়।

অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও পরিচিত মাসুম আজিজ। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে খ্যাতি লাভ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক নাটকে অভিনয় করেছেন। এ ছাড়া বেশ কিছু চলচ্চিত্র ও বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা পেয়েছেন।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান মাসুম আজিজ। শিল্পকলায় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালে একুশে পদক লাভ করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত