সিলেটটুডে ডেস্ক

২৮ জুন, ২০২৩ ২২:৪৩

‘চুমুর দৃশ্যের পর ডেটল দিয়ে মুখ ধুয়েছিলাম’

বলিউডের একসময়ের সাহসী অভিনেত্রীদের একজন নীনা গুপ্তা। নব্বই দশকের গোড়ার দিকে ‘দিললাগি’ নামে একটি টিভি সিরিয়ালে কাজ করেছিলেন তিনি। যেখানে কো-স্টারকে চুমু খেতে হয়েছিল অভিনেত্রীকে। যেই অভিজ্ঞতা একদমই ভালো ছিল না তার জন্য। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল যে, শট শেষ করেই বাথরুমে গিয়ে ডেটল দিয়ে মুখ ধুয়েছিলেন অভিনেত্রী।

নীনাকে আর কিছুদিন পরেই দেখা যাবে লাস্ট স্টোরিজ-২ তে। যেখানে সাহসী ঠাকুমার চরিত্রে অভিনয় করবেন তিনি। তার চরিত্রে যে সংলাপ শোনা যাবে, তা এর আগে বোধ হয় শোনা যায়নি কখনো।

এর আগেই ভারতীয় একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে নীনাকে তার প্রথম চুম্বনের দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতা জানতে চাইলে বলেন, ‘অনেক বছর আগে আমি একটি সিরিয়াল করেছিলাম দিলীপ ধাওয়ানের সঙ্গে। সেখানে ভারতীয় টেলিভিশনের প্রথম ঠোঁটে ঠোঁট রেখে চুমুর দৃশ্য ছিল। বিষয়টি নিয়ে আমি খুবই চিন্তিত ছিলাম। আমি সারারাত ঘুমাতে পারিনি।’

‘আমার সহশিল্পী দেখতে সুন্দর ছিলেন। কিন্তু ও আমার বন্ধু ছিল না, তবে পরিচিত ছিল। আমি শারীরিক-মানসিকভাবে প্রস্তুত ছিলাম না। তারপরও নিজেকে কোনো মতে রাজি করিয়েছিলাম ওই দৃশ্যের জন্য। দৃশ্যটা শেষ হওয়ার পরই নিজের মুখ ডেটল দিয়ে ধুয়ে নিয়েছিলাম। যাকে আমি ভালোভাবে চিনি না, তাকে চুমু খাওয়াটা আমার জন্য খুব কষ্টকর ছিল।’ বলেন নীনা গুপ্তা।

চ্যানেল কর্তৃপক্ষ এই দৃশ্য দিয়ে সিরিয়ালের প্রচার করতে চেয়েছিলেন। কিন্তু ওই সময় সিরিয়াল মানেই ছিল সপরিবারে বসে দেখার মতো বিষয়বস্তু। তাই বিতর্কের জেরে শেষমেশ দৃশ্যটি বাদ দেওয়া হয়েছিল বলেও জানান নীনা গুপ্তা।

আপনার মন্তব্য

আলোচিত