সিলেটটুডে ডেস্ক

৩০ জুন, ২০২৩ ১৯:১৭

কে এই ইধিকা পাল?

বাংলা সিরিয়ালের জনপ্রিয় একজন অভিনেত্রী ইধিকা পাল। জি বাংলার জনপ্রিয় সিরিয়াল রিমলির হাত ধরে ছোট পর্দায় প্রথম অভিনয়ে হাতেখড়ি হয়েছিল ইধিকার। পরবর্তীতে জি বাংলারই আরো একটি জনপ্রিয় ধারাবাহিক পিলুতে দ্বিতীয় প্রধান নায়িকা রঞ্জা চরিত্রে অভিনয় করে নিজের সাবলীল অভিনয় গুণেই তিনি মন জয় করে নিয়েছিলেন বাংলা সিরিয়ালের দর্শকদের।

কলকাতার বাংলা টেলিভিশনে মাত্র দুই সিরিয়াল করেই দারুণ জনপ্রিয়তা পেয়েছেন ইধিকা। তবে পিলু শেষ হওয়ার পর আর কোনো সিরিয়ালে দেখা যায়নি অভিনেত্রীকে। তবে ভক্তরা আবার তাকে ছোট পর্দায় দেখতে চান তাঁদের উদ্দেশ্যে অভিনেত্রী বলেছেন তিনি নিজেও তেমন কোনো চরিত্র পেলে অবশ্যই ফিরবেন।

তবে নিজ দেশে ইধিকা ছোট পর্দা থেকে বড় বড় পর্দায় অভিষিক্ত হননি। অথচ বাংলাদেশে ইধিকার অভিষেক হলো রাজকীয়।
প্রথম সিনেমায় পেলেন শাকিবের মতো ঢালিউডের শীর্ষ নায়ক। আর সিনেমার গানে ইতোমধ্যে ইধিকা বন্দনা শুরু হয়েছে সোশ্যাল সাইটগুলোতে। ভারতীয় ইউটিউবাররাও ইধিকার প্রশংসায় পঞ্চমুখ।
 
২০২০ সালে টেলিভিশন ক্যারিয়ার শুরু করে মাত্র ৩ বছরের মাথায় বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করার সুযোগ পেয়ে যাওয়ায় ভারতীয়রাই অবাক।

পশ্চিমবঙ্গে ইধিকার সেভাবে ভক্তকূলও গড়ে ওঠেনি। তবে প্রিয়তমা মুক্তির পর সব হিসেব বদলে গেছে। ফেসবুক পেইজে মাত্র ৩০ হাজার ফলোয়ার রয়েছে। ইনস্টাগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ৩৮ হাজার ফলোয়ার তার।  ৫ ফুট ৫ ইঞ্চি উচ্চতার ইধিকার ওজন ৫৬ কেজি।

আনন্দবাজারকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, 'মানুষ তো ভালো, খারাপ মিশেল। তারা যেমন প্রশংসা করবেন, তেমনই নিন্দাও করবেন। আমি আপাতত এসব নিয়ে ভাবছি না। আমি দুটোকেই গ্রহণ করার জন্য প্রস্তুত আছি। তবে আমি জানি আমায় কী করতে হবে। আমায় আমার সেরাটা দিয়ে ভালো কাজ করে যেতে হবে। ফলে আমি কাজে মন দেওয়ার চেষ্টা করছি। আমার এখন একটাই চেষ্টা, যাঁরা আমায় খারাপ বলছেন তাঁরা যেন আমার কাজ দেখে ভালো বলতে পারেন।'

ব্য ‘প্রিয়তমা’ ছবির শুটিংয়ের আগে ভীষণ নার্ভাস ছিলেন। একেতো ক্যারিয়ারে প্রথম সিনেমা, তার উপর ভিন্ন দেশ, তারচেয়ে বড় ব্যাপার, তার বিপরীতে সুপারস্টার শাকিব খান!

ইধিকা বলেন, প্রথম বাংলাদেশে শুটিং করতে আসার আগেই জেনেছি শাকিব খান এখানকার সুপারস্টার। সে কলকাতায় একাধিক ছবি করেছে। তাই আগে থেকে শাকিব খান নামটা পরিচিত ছিল। তার সঙ্গে নতুন পরিবেশে কাজ করবো এটা ভেবে শুরুতে নার্ভাস ও মেন্টাল প্রেসারে ছিলাম। কিন্তু বাংলাদেশে আসার পর সবাই এত মাই ডিয়ার বিহ্যাভ ও টেক কেয়ার করেছে আমি জাস্ট মুগ্ধ হয়েছি।

সিনেমা মুক্তির পর থেকে নতুন কাজের প্রস্তাব আসছে। কলকাতাতেও বেশ কিছু ছবির কথা এগিয়েছে। তবে সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত অভিনেত্রী অবশ্য এই প্রসঙ্গে মুখ খুলতে নারাজ। আপাতত ‘প্রিয়তমা’ নিয়ে দর্শকের প্রতিক্রিয়া জানতেই তিনি বেশি উৎসাহী।

আপনার মন্তব্য

আলোচিত