বিনোদন ডেস্ক

০৪ জুলাই, ২০২৩ ১৪:০৮

‘সুড়ঙ্গ’ যাচ্ছে কলকাতায়

কাইজার সিরিজের মাধ্যমে কলকাতায় বেশ জনপ্রিয়তা পান আফরান নিশো। তার অভিনয়ের গুণে মুগ্ধ অনেকেই। এতোদিন তাকে নাটকে দেখা গেলও এবার ঈদে রায়হান রাফির ‘সুড়ঙ্গ’ সিনেমার হাত ধরে বড় পর্দায় ডেবিউ করেন তিনি। এবার নিশো তার প্রথম সিনেমা ‘সুড়ঙ্গ’ নিয়ে আসছেন কলকাতায়।

‘সুড়ঙ্গ’ সিনেমার প্রযোজক শাহরিয়ার শাকিল বলেন, ‘আমাদের মনে হয়েছে এই সিনেমার যা গল্প সেটা পশ্চিমবঙ্গের দর্শকদের ভালো লাগবে। সেই জন্যই। আমাদের দেশে সাফল্যের কথা ভেবে এটাকে কলকাতায় নেয়া হচ্ছে এমনটা একদমই নয়।’

তিনি আরও বলেন, ‘ভারতের প্রযোজনা সংস্থা এসভিএফ থেকে সেন্সরে ‘সুড়ঙ্গ’ জমা দেয়া হয়েছে। এটি কোনো সিনেমার বিনিময়ে যাচ্ছে না। বাংলাদেশের আইন অনুযায়ী ভারত থেকে কোনো সিনেমা এ দেশে এনে দেখাতে হলে বিনিময়ে এ দেশের একটি সিনেমা সেখানে মুক্তি দিতে হবে। যেহেতু এসভিএফ ভারতের একটি কোম্পানি, তারা এ দেশ থেকে সিনেমাটি নিয়ে যাচ্ছে। তাই বিনিময়ের প্রয়োজন নেই।’

ভারতে ‘সুড়ঙ্গ’ ছবির ডিস্ট্রিবিউশনের দায়িত্ব নিয়েছেন এসভিএফ।

২২ জুলাই ‘সুড়ঙ্গ’ ছবিটি কলকাতায় মুক্তি পাবে কি না জানতে চাইলে এসভিএফের মুখপাত্র বলেন, ‘না, এখনই তারিখ বলা যাচ্ছে না। আগে ছাড়পত্র পাক। তবে খুব শীঘ্রই মুক্তি পাবে।’ সুড়ঙ্গ’ সিনেমার প্রযোজক শাহরিয়ারও একই কথা জানান।

প্রাথমিকভাবে ২২ জুলাই তারিখটি নির্বাচন করা হলেও ছাড়পত্র না পাওয়া পর্যন্ত নিশ্চিতভাবে তারিখ ঘোষণা করতে পারছেন না তারা।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে চঞ্চল চৌধুরীর ‘হাওয়া’ মুক্তি পেয়েছিল কলকাতায়। কলকাতা চলচ্চিত্র উৎসবে দেখানোর পর হলে মুক্তি পেয়েছিল এই সিনেমা। পেয়েছিল দারুণ সাফল্য। এবার সেই পথে হেঁটেই কি আরও সাফল্যের মুখ দেখবে নিশোর সিনেমা? সেটা সময়ই বলে দেবে।

আপনার মন্তব্য

আলোচিত