শাবুল আহমেদ, প্যারিস

১৫ জুলাই, ২০২৩ ১২:২৮

মুক্তি পেয়েছে আরিফ রানার ‘কাঁটাতার’ গানের মিউজিক ভিডিও

মুক্তি পেয়েছে ফ্রান্সপ্রবাসী প্রখ্যাত বাংলাদেশি সংগীত শিল্পী আরিফ রানার ‘কাঁটাতার’ শিরোনামে গানের মিউজিক ভিডিও। গানটির কথা, সুর-সংগীত ও শিল্পী তিনি নিজেই। গানের কথার সঙ্গে মিল রেখে নির্মাণ করা হয়েছে ভিডিও।

শুক্রবার (১৪ জুলাই) বিকাল ৬ ঘটিকায় গানটি মুক্তি পেয়েছে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল 'Arif Rana’ থেকে।

এ উপলক্ষে ওইদিন বিকাল ৩টায় প্যারিসের স্টার্লিংগার্দ এলাকার একটি হলরুমে মিউজিক ভিডিওটির প্রিমিয়ার শো'র আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কবি আবু জুবায়ের, কবি ও ছড়াকার লোকমান আহাম্মদ আপন, ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ুয়া, ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সভাপতি এমদাদুল হক স্বপন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রকাশ রায়, জয়ন্ত চক্রবর্তী, অনুভব চ্যাটার্জী, সংগীত শিল্পী কুমকুম সৈয়দা, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার ফ্রান্স প্রতিনিধি শাবুল আহমেদ, ইউরো-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন ও সহসভাপতি নাজমুল হক প্রমুখ।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে কবি ও ছড়াকার লোকমান আহাম্মদ আপন বলেন, শেকড়সন্ধানী মানুষ আরিফ রানা মৌলিক গানের এক নিপুণ কারিগর। কাঁটাতারমুক্ত হৃদয়, কাঁটাতারমুক্ত বিবেক এবং কাঁটাতারমুক্ত বিশ্ব ভাবনার এক অন্যরকম বার্তা ফুটে ওঠেছে তার এ মিউজিক ভিডিওতে।

শিল্পী আরিফ রানা বলেন, সবসময় দর্শকদের ভালো কাজ উপহার দেয়ার চেষ্টা করি। অন্যসব কাজের চাইতে পটভূমি নির্ভর এ গান করাটা একটু চ্যালেঞ্জিং ছিল। আশা করি, দর্শকদের ভালো লাগবে।

তিনি বলেন, জীবনঘনিষ্ঠ এ গানে শেকড়ের পাশাপাশি ভিন্ন এক আবেগ, অনুভূতি আছে যা শুনলে এবং মিউজিক ভিডিও দেখলেই সবাই বুঝতে পারবেন।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত