সিলেটটুডে ডেস্ক

২২ জুলাই, ২০২৩ ০০:৪৩

নিউ ইয়র্কে লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন জায়েদ খান

ছবি: জায়েদ খানের ফেসবুক

যুক্তরাষ্ট্রের লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। নিউ ইয়র্কের একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাংলাদেশের এই অভিনেতাকে এই পুরস্কার দেওয়া হয়।

বৃহস্পতিবার রাতে জায়েদ খানসহ বিশ্বের ৪০ ব্যক্তিকে বিভিন্ন ক্ষেত্রে মানবিক অবদান রাখার জন্য হিউম্যানিটারিয়ান লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

জায়েদ খানের সঙ্গে একই অনুষ্ঠানে রাশেদ আহমেদ নামের আরেক বাংলাদেশি পুরস্কৃত হন বলে সংস্থাটির ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে। সেখান থেকে জানা যায়, রাশেদ আহমেদ আমেরিকান বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি।

‘দ্য হিউম্যানিটারিয়ান প্লাটিনাম লিডারশিপ অ্যাওয়ার্ড’ নামের এই পুরস্কার প্রদান করেছে নিউ ইয়র্কের ইনস্টিটিউট অফ পাবলিক পলিসি ও ডিপ্লোম্যাসি রিসার্চ নামের একটি প্রতিষ্ঠান।

জায়েদ খান জানান, কভিড মহামারির সময় তার মানবিক কর্মকাণ্ড ও তৎপরতা প্রতিষ্ঠানটির দৃষ্টিগোচর হয়েছে।

তিনি জানান, জাতিসংঘের প্রধান কার্যালয়ে আমাকে যে সম্মাননা দেওয়া হলো তাতে আমি আবেগ আপ্লুত, এই সম্মান আমি ধরে রাখার চেষ্টা করবো।

জায়েদ খান এই সম্মাননাকে বিরল সম্মান উল্লেখ করে বলেন, ‘এটি একটি দুর্লভ সম্মান। আমি সত্যিই এখনো বিশ্বাস করতে পারছি না। আমার এই অর্জন আমার দেশের জন্য।’

ইনস্টিটিউট অফ পাবলিক পলিসি ও ডিপ্লোম্যাসি রিসার্চ তাদের ওয়েবসাইটেও সম্মাননাপ্রাপ্তদের ছবিসহ তালিকা প্রকাশ করেছে। যেখানে জায়েদ খানের নাম মো. জহিরুল হক বলে উল্লেখ করে বলা হয়, ‘তার ফিল্মি নাম জায়েদ খান’।

আপনার মন্তব্য

আলোচিত