সিলেটটুডে ডেস্ক

১৩ আগস্ট, ২০২৩ ১২:০৬

সিনেমা বানাবেন মাহফুজুর রহমান

আগামী ঈদুল ফিতরের আগেই ছয়টি সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন ড. মাহফুজুর রহমান।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২ চুক্তি স্বাক্ষর ও মিট দ্য প্রেস অনুষ্ঠানে শনিবার সিনেমা নির্মাণের এই ঘোষণা দেন এটিএন বাংলার এ চেয়ারম্যান।

অনুষ্ঠানে মাহফুজুর রহমান বলেন, ‘এর আগে আমি যতগুলো সিনেমা বানিয়েছি বেশিরভাগ সুপারহিট হয়েছে। ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’, ‘ভালোবাসি তোমাকে’, ‘সাবধান’ তার মধ্যে অন্যতম। এরপর সিনেমায় ধস নামা শুরু হয়। ভালো সিনেমা হওয়ার পরও দেখা যায় সিনেমা হলে লোক হয় না। তবে গত ঈদে যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তাতে বোঝা যাচ্ছে চলচ্চিত্রের অবস্থা আবার ফিরবে।’

‘চলচ্চিত্রের সম্ভাব্য সুদিনে আসুন মিলনের বন্ধনে এক হই’―এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে প্রথমবারের মতো সদস্য ও ওয়েব ফিল্ম পরিচালকদের উৎসাহ দিতে হাত বাড়িয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ কাজে সংগঠনটি পাশে পেয়েছে এটিএনকে।

পরিচালকদের উদ্দেশে মাহফুজুর রহমান বলেন, ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড আজ থেকে শুরু হল। এটি যুগ যুগ ধরে চলবে। এই পুরস্কার আর কোন দিন থামবে না। আপনাদের দায়িত্ব হল- আপনারা শুধু ভাল ছবি বাছাই করে আমাদের দিবেন। আমরা যাচাই করে পুরস্কার দেওয়ার ব্যবস্থা করব।’

বছরে মুক্তি পাওয়া সিনেমাগুলো থেকে সেরা সিনেমাগুলো বাছাই করে ১২টি ক্যাটাগরিতে পুরস্কার দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। স্যাটেলাইট টিভি চ্যানেল এটিএন বাংলার সঙ্গে যৌথ আয়োজনে এ পুরস্কার প্রদান করা হবে। শনিবার এটিএন বাংলা ও পরিচালক সমিতির মধ্যে এই আয়োজন নিয়েই হয়ে গেল চুক্তি সাক্ষর।

চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি, কাজী হায়ৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহর আলম কিরন, জাকির হোসেন রাজু, মমতাজুর রহমান আকবর, অভিনয়শিল্পী, মাসুদ পারভেজ সোহেল রানা, অরুণা বিশ্বাস, রোজিনা, নিরব প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত