বিনোদন ডেস্ক

২৭ জুন, ২০১৬ ০১:২১

সালমানের কাছে ক্ষতিপূরণ দাবি এক ধর্ষিতা নারীর

বলিউড তারকা সালমান খানের কাছে ১৫ লাখ ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন ধর্ষণের শিকার ভারতীয় এক নারী।

সম্প্রতি সালমান সাংবাদিকদের বলেছিলেন, ছবির শুটিংয়ের কাজ এতো বেশি কষ্টকর ছিলো যে তার হাঁটতেও কষ্ট হচ্ছে। নিজেকে মনে হচ্ছে ধর্ষিতা নারী।

ধর্ষণের শিকার ওই নারী এক বিবৃতিতে বলেছেন, তার জীবনে যা ঘটেছে সেটার জন্যে তিনি এখনও আতঙ্কের মধ্যে আছেন। আর সম্প্রতি অভিনেতা সালমান খানের এ ধরনের বক্তব্যে তিনি আবারও 'অশান্তির' শিকার হয়েছেন। এর ক্ষতিপূরণ হিসেবে সালমানের কাছে তিনি দাবি করেছেন ১৫ লাখ ডলার।

সালমান খানের ওই মন্তব্যের পর ভারতজুড়েই এর তীব্র সমালোচনা হয়েছিল। অবশ্য এই বেফাঁস মন্তব্য করার পরপরই তা প্রত্যাহার করে নিয়েছিলেন সালমান। সালমানের হয়ে ক্ষমা চেয়েছিলেন তার বাবাও।

তবু প্রতিবাদের ঝড় থামেনি। টুইটারে তখন 'ইনসেনসিটিভ সালমান' হ্যাশটাগে অনেকে তার এই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন। পাল্টা 'সালমান মিসকোটেড' হ্যাশটাগে অবশ্য অনেকে তার সমর্থনে এগিয়ে আসেন এই বলে যে, তিনি এই মন্তব্য প্রত্যাহার করার পরও তা অনেক গণমাধ্যম প্রচার করেনি।

ভারতের জাতীয় মহিলা কমিশন সালমানকে ক্ষমা চাওয়ার জন্যে সময় বেঁধে দিয়েছিল। কমিশন বলেছিল, সালমান খান যদি আগামী এক সপ্তাহের মধ্যে ক্ষমা না চান, তাহলে তার বিরুদ্ধে সমন জারি করার উদ্যোগ নেবে তারা। সেই উদ্যোগ তারা নিয়েছেন কি-না, সেটা এখনো জানা যায়নি।

সূত্র: বিবিসি বাংলা

আপনার মন্তব্য

আলোচিত