বিনোদন ডেস্ক

২৭ জুন, ২০১৬ ২০:০৪

কলকাতায় নারীদের নাট্যোৎসবে অংশ নিচ্ছে প্রাঙ্গণেমোর

বাংলাদেশের নাট্যদল প্রাঙ্গণেমোর কলকাতা যাচ্ছে নাট্যোৎসবে অংশ নিতে। নিভা আর্টস-এর প্রাণপ্রতীমা নিভা দেবীর ৩২-তম প্রয়াণ দিবস ও ‘নিভা আর্টস’-এর ২৫তম বর্ষ উপলক্ষে ১৪ জন নারী নির্দেশকের নাটক নিয়ে ‘মহিলা পরিচালিত নাট্যোৎসব’ শিরোনামে আয়োজিত নাট্যোৎসবে অংশ নিবে প্রাঙ্গণেমোর। কলকাতায় বাংলাদেশের হয়ে উৎসবে প্রতিনিধিত্ব করছেন নূনা আফরোজ। এই নাট্যোৎসব আগামী ১ জুলাই থেকে শুরু হয়ে চলবে ১০ জুলাই পর্যন্ত। 

দর্শক-নন্দিত নূনা আফরোজের নির্দেশনা দেয়া রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চার অধ্যায়’ উপন্যাস অবলম্বনে ‘স্বদেশী’ এবং তার নিজের লেখা ‘আমি ও রবীন্দ্রনাথ’ এই দুটি নাটক মঞ্চায়ন করবে প্রাঙ্গণেমোর।

উৎসবের দ্বিতীয় দিন কলকাতার তপন থিয়েটার মঞ্চে ২ জুলাই দুপুর সাড়ে ৩টায় ‘স্বদেশী’ এবং একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় ‘আমি ও রবীন্দ্রনাথ’ মঞ্চায়িত হবে। উৎসবে অংশ ১৪ সদস্যের দল নিয়ে ১ জুলাই কলকাতা যাচ্ছে প্রাঙ্গণেমোর।

নাটক দু’টিতে অভিনয় করেছেন অনন্ত হিরা, নূনা আফরোজ, শিশির রহমান, আউয়াল রেজা, রামিজ রাজু, সরোয়ার সৈকত, আবু হায়াত মাহমুদ, তৌহিদ বিপ্লব, সীমান্ত আমিন ও প্রকৃতি সিকদার।

উল্লেখ্য, দীর্ঘ তিন বছর পর প্রাঙ্গণেমোর-এর দ্বিতীয় প্রযোজনা ‘স্বদেশী’ নাটক মঞ্চায়িত হচ্ছে। এটি  ‘স্বদেশী’র ৩০তম প্রদর্শনী এবং এ বছরই মঞ্চে আসা ৯ম প্রযোজনা ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকের ৭ম প্রর্দশনী কলকাতায় অনুষ্ঠিত হবে। নূনা আফরোজ নির্দেশিত অন্য দুটি রবীন্দ্র নাটক হচ্ছে ‘রক্তকরবী’ ও ‘শেষের কবিতা’।

আপনার মন্তব্য

আলোচিত