বিনোদন ডেস্ক

২৩ মার্চ, ২০১৫ ০৪:০৫

অথচ গডফাদার থেকে বাদ পড়ছিলেন আল পাচিনো

সর্বকালের শ্রেষ্ঠ অভিনেতার তকমা হাতেগোনা যে ক’জন শিল্পীর ভাগ্যে জুটেছে, মার্কিন অভিনেতা আলফ্রেদো জেমস পাচিনো বা আল পাচিনো তাদের অন্যতম।

‘দ্য গডফাদার’ কিংবা ‘ডগ ডে আফটারনুন’-এর মতো কালজয়ী চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয় করে তিনি পৌঁছে গেছেন অনতিক্রম্য উচ্চতায়।

ফ্রান্সিস ফোর্ড কপোলা পরিচালিত দ্য গড ফাদার চলচ্চিত্রে দুর্ধর্ষ মাফিয়ার চরিত্র রূপায়ণ করেছিলেন তিনি। বলা চলে, তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিতে চলচ্চিত্রটির অবদান উল্লেখযোগ্য।
অনেকে গডফাদার বলতে আল পাচিনোর চেহারাটাই মনে করেন। অথচ মনমতো অভিনয় করতে না পারায় দ্য গডফাদার থেকে প্রায় বাদই পড়ছিলেন আল পাচিনো।

সম্প্রতি এক সাক্ষাত্কারে ৭৪ বছর বয়সী এ কিংবদন্তি নিজেই এ তথ্য প্রকাশ করেছেন। আল পাচিনো মাফিয়া বস হিসেবে নিজেকে ঠিকঠাকভাবে উপস্থাপন করতে পারছেন না— সংশ্লিষ্টদের এমন ধারণায় চরিত্র থেকে তাকে প্রায় বাদ দেয়া হচ্ছিল।

পরবর্তীতে যখন চলচ্চিত্রটির সঙ্গে সংশ্লিষ্ট সবাই ঠাণ্ডা মাথায় খুনের একটি দৃশ্যে তার অভিনয়ের চূড়ান্ত ফুটেজ দেখতে পায়, তখন তারা সিদ্ধান্ত পাল্টায়। এর পর দ্য গডফাদার ট্রিলজির সবক’টি পর্বেই তাকে রেখে দেয়া হয়। তবে এর জন্য পরিচালক কাপোলার প্রতি কৃতজ্ঞ তিনি। তার সহযোগিতা না পেলে হয়তো গডফাদারের তকমাটা পাচিনোর কপালে জুটত না।

আপনার মন্তব্য

আলোচিত