বিনোদন ডেস্ক

১৩ আগস্ট, ২০১৬ ২১:০১

মীর এখন ‘কলম্বাস’

জনপ্রিয় কমেডি শো 'মীরাক্কেল' দিয়ে তিনি এখন জনপ্রিয়তার তুঙ্গে। দুই বাংলা ছাপিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে তার অগণিত ভক্ত। টালিউডের সিনেমায় কাজ করেও পেয়েছেন দর্শপ্রিয়তা।

'মীর' নামে খ্যাত মীর আফসার আলী এবার আসছেন নতুন ছবি 'কলম্বাস' নিয়ে। নবাগত পরিচালক সৌরভ পালধির ছবি 'কলকাতায় কলম্বাস'-এ রীতিমতো কলম্বাস সেজে রুপালি পর্দায় হাজির হচ্ছেন মীর।

সৌরভ পালধি একসময় ছিলেন‌ 'মীরাক্কেল' এর প্রতিযোগী। সেখান থেকে হলেন 'মীরাক্কেল'- এর চিত্রনাট্যকার ও গ্রুমার। তারপর হন মীর অভিনীত 'বুদ্ধিজীবী' নাটকের নাট্যকার ও পরিচালক। এবার তিনি এলেন সিনেমা পরিচালনায়। তার ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন মীর।

পরিচালক সৌরভ বলেন, "ছবিতে কমেডির মুখোশে ছোঁয়া হয়েছে এই সমাজের একটি সিরিয়াস বিষয়কে। আসলে সমস্যায় পড়লেই আমরা পালাতে চেষ্টা করি। এই ছবিতে বলার চেষ্টা করেছি, সব সমস্যার সমাধান রয়েছে আমাদের হাতেই। রয়েছে তীব্র ব্যঙ্গ। আসলে দর্শক সব সময়ই নতুন কিছু চান। আর সেই জন্যেই আমার অনেক দিন আগে লেখা গল্পটা এই ছবির জন্য বেছে নিলাম।"

এই ছবিতে অভিনয় করা সম্পর্কে মীর রসিকতা করে বলেন, "আসলে আমি আর কলম্বাস দুজনই ডিরেকশনলেস মানুষ। কলম্বাস ভুল করে আমেরিকা পেয়ে গেলেন। এখন দেখা যাক তার জামা-জুতো পরে আমি কী পাই।"

এরপর একটু সিরিয়াস হয়ে মীর জানালেন, "অভিনেতা, পরিচালক ও চিত্রনাট্যকার হিসেবে সৌরভের প্রতিভার পরিচয় আগেই পেয়েছিলাম। সৌরভ যে নিজেকে আরও সমৃদ্ধ করেছে, তার পরিচয় পেয়েছিলাম ওর সঙ্গে 'বুদ্ধিজীবী' নাটক করতে গিয়ে। তাই ওর প্রথম ছবিতেই মুখ্য চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়ে আর দ্বিধা করিনি।"

আপনার মন্তব্য

আলোচিত