বিনোদন ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:৩৯

জিয়া খানকে খুন করা হয়েছে

তিন বছর আগে রহস্যজনকভাবে মৃত্যু হওয়া বলিউড অভিনেত্রী জিয়া খানের মৃত্যুকাণ্ডে আচমকা নতুন মোড়। এতদিন জিয়া খান আত্মহত্যা করেছেন বলে তদন্তে দাবি করেছিল পুলিশ। সিবিআইও এই অভিনেত্রীকে খুন করার অভিযোগ খারিজ করে দিয়ে আত্মহত্যা তত্ত্বেই সিলমোহর দেয়।

কিন্তু জিয়া খানের মা রাবিয়া খানের নিয়োগ করা ব্রিটিশ এক ফরেনসিক বিশেষজ্ঞ দাবি করেছেন, 'জিয়াকে খুন করা হয়েছে।'

২০১৩ সালের ৩ জুন এই উঠতি অভিনেত্রীর আচমকা মৃত্যুতে বলিউডে রীতিমতো শোরগোল পড়ে যায়। কারণ অভিনেতা আদিত্য পাঞ্চলির ছেলে সুরজের সঙ্গে জিয়ার সম্পর্ক ছিল। ফলে এই ঘটনায় সুরজের নামও জড়িয়ে যায়। পরে মেয়ের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি জানিয়ে বোম্বে হাইকোর্টে মামলা করেন রাবিয়া।

গত বছর ডিসেম্বরে সুরজের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনে সিবিআই। রাবিয়া খান বরাবরই দাবি করেছেন, তার মেয়েকে খুন করা হয়েছে।

কিন্তু তদন্ত চলাকালীন সরকারি ফরেন্সিক বিশেষজ্ঞরা দাবি করেছিলেন, জিয়াকে খুন করা হয়েছে বলে কোনও প্রমাণ তারা পাননি। গতমাসে বম্বে হাইকোর্টে সিবিআইও খুনের তত্ত্ব খারিজ করে দেয়।

কিন্তু সরকারি তদন্তে আস্থা না রেখে জিয়ার মৃত্যুর তদন্ত করার জন্য একজন ফরেনসিক বিশেষজ্ঞ নিয়োগ করেন রাবিয়া।

সেই বিশেষজ্ঞ জেসন পেইন জেমস দাবি করেছেন, 'জিয়ার মৃতদেহের মুখে এবং গলায় আঘাতের চিহ্ন ছিল; যা প্রমাণ করে, জিয়া আত্মহত্যা করেননি। তাকে খুন করা হয়েছে।' জিয়ার মেডিকেল ও ময়নাতদন্তের রিপোর্ট পড়া ছাড়াও মৃতদেহের ছবি খতিয়ে দেখেন তিনি।

এছাড়াও সিসিটিভি ফুটেজ এবং মৃত্যুর পরে জিয়ার ঘর যে অবস্থায় ছিল, সেই ছবিও খতিয়ে দেখেন ওই ব্রিটিশ বিশেষজ্ঞ।

জিয়ার মা এই প্রতিবেদন মুম্বাইয়ের একটি আদালতে জমা দেবেন। প্রতিবেদন আদালত গুরুত্ব দেয় কি না, সেটাই এখন দেখার বিষয়। সূত্র: এবেলা
 

আপনার মন্তব্য

আলোচিত