সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৭

বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২ অক্টোবর

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ৬৪টি জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় দেশব্যাপী একযোগে ৬৪টি জেলা শিল্পকলা একাডেমিতে আগামী ২ থেকে ৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০১৬’।

আগামী ২ অক্টোবর সন্ধ্যা ৬টায় ঢাকার সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উৎসব উদ্বোধন করবেন প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। 

উৎসবের প্রদর্শনীর জন্য দুই শতাধিক চলচ্চিত্র থেকে পাঁচ সদস্যের জুরি কমিটির মাধ্যমে নির্বাচন করা হয় ৩৫টি স্বল্পদৈর্ঘ্য ও ২৯টি প্রামাণ্য চলচ্চিত্র। এ ছাড়া বিভিন্ন সময়ে নির্মিত উল্লেখ্যযোগ্য চলচ্চিত্র থেকে ১১টি প্রামাণ্য চলচ্চিত্র এবং ৯টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্বাচন করা হয়। সব মিলিয়ে উৎসবে প্রদর্শিত হবে ৮৪টি চলচ্চিত্র।

এ আয়োজনে সহযোগিতা করছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম ও বাংলাদেশ প্রামাণ্যচিত্র পর্ষদ।

অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন চলচ্চিত্রকার সৈয়দ সালাউদ্দিন জাকি, মোরশেদুল ইসলাম ও মানজারে হাসীন মুরাদ। স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী।

 

আপনার মন্তব্য

আলোচিত