বিনোদন ডেস্ক

২২ নভেম্বর, ২০১৬ ০১:৫৮

মায়ের ইচ্ছাতে পরিচালনায় দিতি কন্যা লামিয়া

এ বছরের ২০ মার্চ মস্তিষ্ক ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান পারভিন সুলতানা দিতি। প্রয়াত এই চিত্রনায়িকার অসমাপ্ত কাজগুলো পুরণের জন্য পরিচালনায় আসলেন তার মেয়ে লামিয়া চৌধুরী। জানা গেছে, দিতির প্রতিষ্ঠিত ‘দিতি লামিয়া দীপ্ত’ (ডিএলডি) প্রযোজনা সংস্থা থেকেই সবগুলো কাজ নির্মাণ করে যাবেন তার মেয়ে লামিয়া।

লামিয়া পরিচালিত প্রথম নাটকটির নাম ‘দুই পুতুল’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন  এফ এস নাঈম, কল্যাণ কোরাইয়া ও আজমেরী হক বাঁধন। রবিবার সকাল থেকে ঢাকার গুলশানে  দিতির নিজ বাড়িতে নাটকটির শুটিং শুরু হয়েছে।

এ প্রসঙ্গে লামিয়া চৌধুরী বলেন, "আসলে পরিচালনায় আসার জন্য আমার মা সব সময় উৎসাহ ও পরামর্শ দিতেন। তার ইচ্ছাতেই আমি কানাডার ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে স্নাতক সম্পন্ন করি। এরপরে টরেন্টো ফিল্ম স্কুল থেকে ফিল্ম প্রোডাকশনের উপর দেড় বছরমেয়াদী সার্টিফিকেট কোর্স করি।"

তিনি আরও বলেন,  "মায়ের ইচ্ছা ছিল এরপরই যেন আমি পরিচালনার কাজটা শুরু করি তাকে সঙ্গে নিয়েই। সে পরিকল্পনা নিয়েই দেশে চলে আসি। নানা কারণে কাজটি শুরু করায় বিলম্ব হচ্ছিল। তারপর হঠাৎ মা অসুস্থ হয়ে পড়ায় সব পরিকল্পনা উলট-পালট হয়ে যায়।মায়ের সেই ইচ্ছা এবং অসমাপ্ত কাজ ও পরিকল্পনাগুলো বাস্তবায়নে ছোট পর্দায় পরিচালনা শুরু করলাম। আরও কিছু কাজের প্রস্তুতিও এরই মধ্যে চুড়ান্ত করেছি।"

আপনার মন্তব্য

আলোচিত