সিলেটটুডে ডেস্ক

১৯ ডিসেম্বর, ২০১৬ ১৬:৪৬

মিস ওয়ার্ল্ড নির্বাচিত হলেন পুয়ের্তো রিকোর স্টেফানি

মিস ওয়ার্ল্ড ২০১৬' নির্বাচিত হলেন পুয়ের্তো রিকোর স্টেফানি দেল ভালে। আমেরিকার এম জি এম ন্যাশনাল হারবার রিসর্টে রোববার সন্ধ্যায় তার মাথায় মুকুট পরিয়ে দেন গত বছরের 'মিস ওয়ার্ল্ড মিরিয়া লালাগুনা।

প্রতিযোগিতায় এ বছর প্রথম পাঁচটি স্থানে জায়গা পেয়েছিল কেনিয়া, ফিলিপাইন, পুয়ের্তো রিকো, ডোমিনিকান রিপাবলিক এবং ইন্দোনেশিয়া। ফাইনালে মিস ডোমিনিকান রিপাবলিক ইয়েরিতজা মিগুয়েলিনা রেইজ রামিরেজ এবং মিস ইন্দোনেশিয়া নাতাশা ম্যানুয়েলাকে হারিয়ে মিস ওয়ার্ল্ড এর মুকুট মাথায় ওঠে স্টেফানির। নিউ ইয়র্কের পেস ইউনিভার্সিটির ছাত্রী ১৯ বছর বয়সী স্টেফানি। স্টেফানি ইংরেজি ভাষার পাশাপাশি ফরাসি ও স্পেনীয় ভাষায় দক্ষ। স্টেফানি জানিয়েছেন পড়াশোনা শেষ করে হলিউডে নাম লেখানোর ইচ্ছে রয়েছে তার।

এ বছরের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা ঘিরে কম বিতর্ক হয়নি। চীনা বংশোদ্ভূত অ্যানাস্তেসিয়া লিন কানাডার হয়ে প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন। চীনে জন্ম হলেও, মাত্র ১৩ বছর বয়স থেকে কানাডায় বাস করছেন তিনি। গত বছর মিস কানাডা হয়েছিলেন। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় নাম লেখানোর পর থেকেই চীনে মানবাধিকার লঙ্ঘন নিয়ে গলা চড়িয়েছিলেন তিনি।

আয়োজকদের তরফে তাকে বারবার সাবধান করা হয়। চীনের বিরুদ্ধে মুখ খুলে এর আগেও সমস্যায় পড়েছিলেন তিনি। গত বছর চীনেই মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা আয়োজিত হয়েছিল। কিন্তু তাকে ভিসা দিতে অস্বীকার করে বেইজিং।

আপনার মন্তব্য

আলোচিত