বিনোদন ডেস্ক

২২ জানুয়ারি, ২০১৭ ১৩:২০

বলিউড বক্স অফিসে নতুন ইতিহাস গড়লো আমির খানের ‘দঙ্গল’

মুক্তির এক মাস না পেরোতেই বলিউড বক্স অফিসে নতুন ইতিহাস গড়লো আমির খানের ‘দঙ্গল’। নিতেশ তিওয়ারি পরিচালিত ছবিটি একের পর এক রেকর্ড ভেঙে হয়ে গেছে ভারতীয় চলচ্চিত্র জগতের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল ছবি।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ শনিবার (২১ জানুয়ারি) জানিয়েছেন, বলিউড বক্স অফিসে ৩৭৫ কোটি রুপি আয়ের মাইলফলক ছাড়িয়ে গেছে ‘দঙ্গল’। মুক্তির ২৯তম দিন পর্যন্ত ছবিটি আয় করেছে ৩৭৬ কোটি ১৪ লাখ রুপি।

রাজকুমার হিরানি পরিচালিত আমিরের আরেক ছবি ‘পিকে’র বিশ্বব্যাপী সর্বোচ্চ ব্যবসার রেকর্ডকেও (৭৯২ কোটি রুপি) হুমকির মুখে ফেলেছে ‘দঙ্গল’। বলিউডের ৩৭৬ কোটি ১৪ লাখ রুপির সঙ্গে তামিল ও তেলেগু সংস্করণ মিলিয়ে এটি আয় করেছে ৫২৬ কোটি ৫৯ লাখ রুপি। ভারত ও বহির্বিশ্ব মিলিয়ে ছবিটির মোট আয় হয়েছে ৭২৪ কোটি ২৯ লাখ রুপি।

‘দঙ্গল’ ছবির আয়ের রেকর্ডঃ

৫০ কোটি রুপি: দ্বিতীয় দিন
১০০ কোটি রুপি: তৃতীয় দিন
১৫০ কোটি রুপি: পঞ্চম দিন
২০০ কোটি রুপি: অষ্টম দিন
২৫০ কোটি রুপি: দশম দিন
৩০০ কোটি রুপি: ১৩তম দিন
৩৫০ কোটি রুপি: ১৯তম দিন
৩৭৫ কোটি রুপি: ২৯তম দিন

মুক্তির ২৯ দিনের মোট আয়ঃ

প্রথম সপ্তাহ: ১৯২ কোটি ৩৮ লাখ রুপি
দ্বিতীয় সপ্তাহ: ১১১ কোটি ৫১ লাখ রুপি
তৃতীয় সপ্তাহ: ৪৪ কোটি ৩ লাখ রুপি
২২তম দিন: ১ কোটি ৯৪ লাখ রুপি
২৩তম দিন: ৪ কোটি ৬ লাখ রুপি
২৪তম দিন: ৪ কোটি ২৪ লাখ রুপি
২৫তম দিন: ১ কোটি ৩৭ লাখ রুপি
২৬তম দিন: ১ কোটি ২৭ লাখ রুপি
২৭তম দিন: ১ কোটি ১৬ লাখ রুপি
২৮তম দিন: ১ কোটি ৪ লাখ রুপি
২৯তম দিন: ১ কোটি ১৯ লাখ রুপি

‘দঙ্গল’-এ কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে আমির খানের দুর্দান্ত অভিনয় দর্শক ও সমালোচক সবার ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। ছবিটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে ফাতিমা সানা শেখ ও সানিয়া মালহোত্রার। তারা অভিনয় করেছেন মহাবীরের দুই কুস্তিগীর কন্যা গীতা ও ববিতার ভূমিকায়। ছবিতে গীতা ও ববিতার কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করেছেন জায়রা ওয়াসিম ও সুহানি ভাটনগর। মহাবীরের স্ত্রীর ভূমিকায় আছেন সাক্ষী তানওয়ার। ছবিটি প্রযোজনা করেছে ওয়াল্ট ডিজনি পিকচার্স স্টুডিও।

আপনার মন্তব্য

আলোচিত