বিনোদন ডেস্ক

২৮ মে, ২০১৭ ১৪:৫০

অশ্লীলতার অভিযোগে ‘আল্লাহ মেহেরবান’ গান সরিয়ে নিতে আইনি নোটিশ

আল্লাহ মেহেরবান গানের দৃশ্যে নুসরাত ফারিয়া

সম্প্রতি ইউটিউবে মুক্তি পাওয়া ‘আল্লাহ মেহেরবান’ গানটি সরিয়ে নিতে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। আগামী তিনদিনের মধ্যে গানটি ইউটিউব থেকে সরিয়ে নিতে সুপ্রিম কোর্টের আইনজীবী আজিজুল বাশারের পক্ষে ৭ জনকে এ আইনি নোটিশ পাঠিয়েছেন আইনজীবী অ্যাডভোকেট হোজ্জাতুল ইসলাম।

অ্যাডভোকেট হোজ্জাতুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আইনি নোটিশের ৭ জন প্রাপক হলেন, জাজ মাল্টিমিডিয়া, চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও সভাপতি, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ও তথ্য মন্ত্রণালয়ের সচিব।

হোজ্জাতুল ইসলাম বলেন, গানটিতে মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে ও আল্লাহর নাম ব্যবহার করে অশ্লীলভাবে উপস্থাপন করা হয়েছে।

গত শুক্রবার ইউটিউবে প্রকাশিত হয় জিৎ-নুসরাত ফারিয়ার ‘বস টু’ সিনেমার ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের একটি আইটেম গান। তবে গানের কথার সঙ্গে নুসরাত ফারিয়ার খোলামেলা পোশাক আর আবেদময়ী নাচ-ভঙ্গিমার কারণে সমালোচনার মুখে পড়েন ফারিয়া।

‘আল্লাহ মেহেরবান, মওলা মেহেরবান’র মতো গানের কথা অথবা ভাবধারার সঙ্গে ফারিয়ার খোলামেলা উপস্থিতি সাংঘর্ষিক বলে মনে করছেন অনেক সিনেমাপ্রেমী ও সমালোচকরা। গানের কিছু অংশে পাঞ্জাবী, পাগড়ি ও টুপি পরিহিত পুরুষদের ফারিয়ার নাচের দর্শক হিসেবে দেখানো হয়েছে।

'বস টু' সিনেমায় জিতের বিপরীতে নুসরাত ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎস ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। আসছে ঈদে ছবিটি মুক্তি পাওয়ার কথা।

আপনার মন্তব্য

আলোচিত