বিনোদন প্রতিবেদক

১১ সেপ্টেম্বর, ২০১৫ ২২:৩৯

অপমানিত হওয়ায় ছাত্র ইউনিয়নের সম্মেলনে গান না গেয়েই ফিরল ‘জলের গান’

ছাত্র ইউনিয়নের নেতৃত্বস্থানীয় এক নেতার মন্তব্যে অপমানিত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সম্মেলনে গান না গেয়েই ঢাকায় ফেরে জনপ্রিয় ব্যান্ড দল 'জলের গান'। শুক্রবার ফেসবুক পেজে এমন অভিযোগ করেছে 'জলের গান'। 

এদিকে ‘জলের গান’ এ অভিযোগ সম্পর্কে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মতিউর রহমান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম'কে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটা ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে এবং এ ঘটনায় আমরা বিব্রত ও দুঃখপ্রকাশ করছি।

মতিউর রহমান আরও বলেন- আমরা আশা রাখি অতীতের মত ভবিষ্যতেও প্রগতিশীল বিভিন্ন আন্দোলন-সংগ্রামে আমরা ‘জলের গান’কে কাছে পাবো।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সম্মেলনে গান করতে গিয়েছিলো দেশের জনপ্রিয় ব্যান্ডদল জলের গান। কিন্তু অনভিপ্রেত একটি ঘটনায় গান না গেয়েই ঢাকায় ফেরে গানের এ দলটি।

জলের গানের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে অভিযোগ করা হয় ঢাকা থেকে যাওয়া ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় এক নেতার কটু মন্তব্যের কারণে অপমানিত বোধ করাই সেই অনুষ্ঠানে আর গান করেননি তারা।

তারা লেখেন, "জলেরগান অর্থ নিয়ে গান গায় আবার না নিয়েও গায়। কলেজ বিশ্ববিদ্যালয় কিংবা সামাজিক সংগঠনগুলোর কাছ থেকে বেশীর ভাগ সময়ই পারিশ্রমিক নেয়না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠানে গাওয়ার আমন্ত্রণটাও তেমনি বিনা পারিশ্রমিকে ছিল।"

কটু মন্তব্যের বিষয় উল্লেখ্ করে তারা লিখেছেন- "অতিথিশালায় অবস্থানরত বাকী সদস্যরা জানায় জলেরগানকে নিয়ে খারাপ মন্তব্য ("জলের গানের হাতিগুলারে কী খাওয়াইছ") করেছেন সংগঠনের নেতৃস্থানীয় একজন। যিনি ঢাকা থেকে গিয়েছিলেন। এমনকি রসিকতা করতে পারেন তেমন সম্পর্কও তাঁর সাথে আমাদের ছিলোনা। সংগত কারণেই নাম উল্লেখ করছিনা। (সেখানে উপস্থিত অন্যান্য কেউ প্রতিবাদও করেননি। শুধুমাত্র বলেছেন এখানে জলের গানের লোক আছেন।) এমন মন্তব্য আমাদের আত্মমর্যাদায়, আত্মাভিমানে চরম আঘাত হানে।"

সকল রকমের প্রস্তুতি থাকার পরও ভক্তদের গান শোনাতে না পারায় দুঃখপ্রকাশ করে ভিন্ন রকমের সংগীতের জন্য পরিচিত গানের দলটি লিখেছে - "আমরা বিষয়টাকে অনেক চেষ্টা করেও মেনে নিতে পারছিলামনা। হয়ত ভুলই করে ফেলেছিলাম তৎক্ষণাৎ। ছুটে চলি শহরের দিকে। পেছনে ফেলে যাই অনেক অনেক ভালোবাসা। আরও একবার ক্ষমা চেয়ে নিচ্ছি সবার কাছে।"

আপনার মন্তব্য

আলোচিত