সিলেটটুডে ডেস্ক

২৫ নভেম্বর, ২০১৯ ১৯:২১

ইলিয়াস কাঞ্চনের পক্ষে মাঠে চলচ্চিত্রকর্মীরা

সম্প্রতি কার্যকর হওয়া সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন শ্রমিকদের করা আন্দোলন থেকে নিরাপদ সড়ক আন্দোলনের প্রতিষ্ঠাতা ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহের ঘটনার প্রতিবাদ জানিয়েছেন চলচ্চিত্রকর্মীরা।

সোমবার দুপুরে এর প্রেক্ষিতে এফডিসিতে মানববন্ধনের আয়োজন করেন তাঁরা।

মানববন্ধনে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, “ইলিয়াস কাঞ্চন আমাদের কাছে একজন সম্মানিত মানুষ ও শিল্পী। দেশের মানুষের রাস্তায় নিরাপদে চলাচলের জন্য ২৫ বছর ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। মানুষের কল্যাণেই নিবেদিত তাঁর প্রাণ। তাকে অপমান করা মানে শিল্পী সমাজকেই অপমান করা। আমরা তার অপমান সহ্য করব না। দয়া করে শিল্পীদের রাস্তায় নামতে বাধ্য করবেন না।”

এছাড়া অবিলম্বে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন করারও দাবীও জানান মিশা।

মানববন্ধনে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, “আমরা ইলিয়াস কাঞ্চনের পাশে আছি। তিনি বাংলাদেশের প্রতিটি মানুষের জন্য নিরাপদ সড়কের দাবিতে কাজ করে যাচ্ছেন। যারা পরিবহন শ্রমিক তাদের নিরাপত্তার জন্যও কাজ করছেন তিনি। তাহলে তাকে কেনো অপমান করা হচ্ছে?”

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিচালক সমিতির সহ-সভাপতি বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নায়িকা অঞ্জনা, অরুনা বিশ্বাস, চিত্রনায়ক ইমন, আলেকজান্ডার বৌ, কাজী মারুফ, পরিচালক সোহানুর রহমান  সোহান, শাহীন সুমন, ফিল্ম ক্লাবের সভাপতি আতিকুর রহমান লিটন ও চলচ্চিত্র পরিবারের একাধিক নেতৃবৃন্দ।

১৯৯৩ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারার মৃত্যুর পর থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। নিরাপদ সড়কের এই আন্দোলনকে তিনি দেশজুড়ে ছড়িয়ে দিয়েছেন। এর স্বীকৃতি হিসেবে তাকে ২০১৮ সালে একুশে পদকে ভূষিত করেছে সরকার।

আপনার মন্তব্য

আলোচিত