Advertise

বিনোদন ডেস্ক

০৯ মে, ২০২০ ১৯:৩৬

ভার্চুয়ালি রবীন্দ্রস্মরণ : জয়া গাইলেন, নাচলেন মিথিলা

১২৬৮ বঙ্গাব্দের কলকাতার জোড়াসাঁকোর ঠাকুর পরিবারে জন্মগ্রহণ করেন কালজয়ী সাহিত্যিক বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। গতকাল শুক্রবার ছিল কবির ১৫৯তম জন্মবার্ষিকী। প্রতিবছর জাঁকজমকপূর্ণভাবে তাঁকে স্মরণ করা হলেও এবার করোনার প্রকোপে জনসমাগম নিষিদ্ধ। তাই ভার্চুয়ালিই হয়েছে রবীন্দ্রস্মরণ। বাঙালির হৃদয়ে বেজে উঠেছে ঠাকুরের গান, দেহ-মনে দুলে উঠেছে নৃত্য ও নূপুরের ধ্বনি।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডুবসাঁতার’-এ নিজের গলায় ‘তোমার খোলা হাওয়া’ গানটি গেয়েছিলেন অভিনেত্রী জয়া আহসান। গতকাল পঁচিশে বৈশাখ কবিগুরুকে শ্রদ্ধা জানাতে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের গাওয়া সেই গানই শেয়ার করেছেন জয়া।

বিজ্ঞাপন

গানটির সঙ্গে রবীন্দ্রনাথের বেশ কিছু পুরোনো ছবির কোলাজ বানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন জয়া আহসান। ক্যাপশনে লিখেছেন, “ডুবসাঁতার’ ছবি থেকে আমার নিজ কণ্ঠে গাওয়া রবীন্দ্রসংগীত ‘তোমার খোলা হাওয়া’। আজ কবিগুরুর জন্মদিবস উপলক্ষে আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। যদি কিছু ভুলত্রুটি হয়ে থাকে, তাহলে ক্ষমা করে দেবেন।”

এদিকে শাশুড়ি, মানে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের মা সুমিতা সরকারের আহ্বানে নিজের বাড়িতে বসেই ভার্চুয়াল রবীন্দ্রজয়ন্তী পালন করেছেন মডেল, অভিনেত্রী ও কণ্ঠশিল্পী রাফিয়াথ রশিদ মিথিলা।

ইনস্টাগ্রামে একটি নাচের ভিডিও পোস্ট করে মিথিলা লিখেছেন, ‘সকলকে রবীন্দ্রজয়ন্তীর শুভেচ্ছা। প্রায় ১৫ বছর পরে নাচলাম! আমার ভারত মাতা সুমিতা দেবীর শ্রীময়ী ক্লাব এর রবীন্দ্রজয়ন্তীর ভারচুয়াল অনুষ্ঠানের জন্যে। ১৫ বছর লম্বা সময়... আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবে সবাই।’

খবর :জি২৪ঘন্টা

আপনার মন্তব্য

আলোচিত