সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০১৫ ০৯:২৫

নববর্ষ উৎসবে ইউরোপে জঙ্গি হামলার আশঙ্কা, সতর্ক দেশগুলো

নতুন বছর শুরু হতে আর মাত্র ক'দিন বাকি। এসময়ে ইউরোপের দেশগুলোর রাজধানীতে জঙ্গি হামলা হতে পারে বলে হুঁশিয়ার করেছে অস্ট্রিয়া। একটি মিত্র দেশের গোয়েন্দা সংস্থার কাছ থেকে তারা এ বার্তা পেয়েছে বলে জানিয়েছে।

শনিবার ভিয়েনা পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “বড়দিনের কয়েকদিন আগে একটি মিত্র গোয়েন্দা সংস্থা থেকে ইউরোপের বেশ কয়েকটি দেশের রাজধানীতে সতর্কবার্তা পাঠানো হয়। এতে বলা হয়, বড়দিন ও নববর্ষের মধ্যবর্তী সময়ে ভীড়বহুল এলাকায় গোলাগুলি বা বোমা হামলার ঘটনা ঘটতে পারে।”

“গোয়েন্দা তথ্যে বেশ কয়েকজন সম্ভাব্য হামলাকারীর নাম উল্লেখ করা হয়েছে। তাদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। যদিও তদন্তে এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো ফল পাওয়া যায়নি।”

সতর্কবার্তা পাওয়ার পর রাজধানী ভিয়েনাসহ অস্ট্রিয়ার বিভিন্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ভীড়বহুল এলাকা বিশেষ করে বিভিন্ন অনুষ্ঠানস্থল ও যানজটপূর্ণ এলাকায় বিশেষ নজরদারির ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া, ব্যাপক হারে পরিচয়পত্র এবং সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করা হচ্ছে।

পুলিশ জনগণকে এ বিষয়ে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে। এ বিষয়ে জার্মানির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, কৌশলগত কারণে বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না।

তবে জার্মানি এখনও জঙ্গি হামলার হুমকির বিষয়ে চুলচেরা বিশ্লেষণ করছে।

আপনার মন্তব্য

আলোচিত