সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৯ ডিসেম্বর, ২০১৫ ০৯:২৮

ভারতে এবার চলন্ত ট্রেনে সেনাবাহিনীর কামরায় কিশোরীকে গণধর্ষণ

ভারতে এবার বাসের পর চলন্ত ট্রেনে কিশোরী গণধর্ষণের ঘটনা ঘটলো। সোমবার সন্ধ্যায় অমৃতসরগামী এক ট্রেনের সেনা জওয়ানদের জন্য সংরক্ষিত কামরা থেকে নির্যাতিতা ওই কিশোরীকে উদ্ধার করে পুলিশ।

জড়িত সন্দেহে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে এক সেনা সদস্যকে। আরও দুই জনের বিরুদ্ধে অনুসন্ধান চালছে বলে জানায় পুলিশ।

নির্যাতনের শিকার ওই কিশোরীর চিকিৎসা চলছে। এদিকে দিল্লির কাছের এক শহর থেকে অপহরণের পর এক কলেজ ছাত্রীকে উদ্ধার করা হয়েছে।

এবার বাস নয়, চলন্ত ট্রেনে ধর্ষণের ঘটনা ঘটলো ভারতে। আবার সাধারণ কোন কামরায় নয়, খোদ সেনা জওয়ানদের সংরক্ষিত কামরাতেই গণধর্ষণের শিকার হলেন দমদমের এই কিশোরী।

সোমবার হাওরা স্টেশন থেকে অমৃতসরগামী ট্রেনের সেনা জওয়ানদের ওই কামরায় উঠে মেয়েটি। এর প্রায় ৬ ঘণ্টা পর ওই কামরা থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঝাড়খন্ড রেল পুলিশ।

প্রাথমিক তদন্তে ট্রেনের সেনা কামরাতেই গণধর্ষণের প্রমাণ পাওয়ায় মঞ্জরিশ ত্রিপাঠি নামের এক সেনা জওয়ানকে গ্রেফতার করা হয়। একই অভিযোগে সন্ধান চলছে আরও দুই জওয়ানের।

গভর্মেন্ট রেলওয়ে পুলিশের স্টেশন ইনচার্জ অর্জুন তিওয়ারি বলেন, 'নির্যাতনের শিকার মেয়েটি না জেনেই সেনা জওয়ানদের সংরক্ষিত কামরায় ওঠে। এর দশ মিনিট পর জওয়ানদের দেয়া বোতলের পানি খেয়ে অজ্ঞান হয়ে যায় সে। মেয়েটি আমাকে বলেছে, এর পরই ধর্ষণের শিকার হয় সে।'

২০১২ সালে দিল্লির চলন্ত বাসে মেডিকেল শিক্ষার্থী নির্ভয়া গণধর্ষণ ও খুনের ঘটনা পর থেকেই বিশ্বজুড়ে নিন্দিত হতে থাকে ভারত। আর চলতি বছরের ২০ই ডিসেম্বর কিশোর সুরক্ষা আইনের সুযোগে ওই মামলার এক আসামীর মুক্তি পায়।

এই ঘটনায় ভারত জুড়ে নিন্দা আর বিক্ষোভের রেশ কাটতে না কাটতেই, চলন্ত ট্রেনে একই গঠনার পুনরাবৃত্তি ঘটলো।

এদিকে, রাজধানী দিল্লির কাছের শহর গারগায়ন কলেজের এক ছাত্রীকে অপহরণের ৬ ঘণ্টা পর উদ্ধারের দাবি করেছে পুলিশ। সোমবার সকাল সাড়ে নয়টায় পূর্বপরিচিত তিন যুবক ছাত্রীটিকে একটি প্রাইভেট কারে জোরপূর্বক তুলে নিয়ে যায় বলে জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত