সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৪ জুন, ২০১৬ ২৩:০৮

নিয়মিত সেই সমকামী ক্লাবে যেতেন হামলাকারী ওমর মতিন

যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোয় যে সমকামী ক্লাবে হামলা চালিয়ে ৫০ জনকে হত্যা করেছেন ওমর মতিন, সেই ক্লাবে তার নিয়মিত যাতায়াত ছিল বলে জানা গেছে। মার্কিন গোয়েন্দারা নতুন এই তথ্য খতিয়ে দেখতে শুরু করেছেন।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তারা ওমর মতিনকে পালস গে ক্লাবে দেখেছেন। সমকামীদের সঙ্গে যোগাযোগ রাখতে তিনি সমকামীদের বিভিন্ন অ্যাপও ব্যবহার করতেন বলে জানা গেছে।

ফ্লোরিডার অরল্যান্ডোর পালস ক্লাবের একজন কর্মী নিউইয়র্ক ডেইলি নিউজকে বলেছেন, গত তিনবছরে ওমর মতিন ক্লাবটিতে অনেকবার এসেছেন।


ক্রিস ক্যালেন নামের একজন কর্মী বলেছেন, আমি প্রায়ই তাকে ক্লাবে দেখতে পেতাম। একবার ধর্ম নিয়ে একটি কৌতুক নিয়ে রেগে গিয়ে মতিন একজন বন্ধুর দিকে চাকু বের করেছিলেন।


টি স্মিথ নামের আরেকজন জানিয়েছেন, ক্লাবের এক কোনে বসে তাকে মদ্যপান করতে দেখতাম। মাঝে মাঝেই তিনি অতিরিক্ত মদ্যপান করে চেঁচামেচি করতেন, বাকবিতন্ডায় জড়িয়ে পড়তেন।


কেভিন ওয়েস্ট নামের আরেকজন ওয়াশিংটন পোস্টকে জানিয়েছেন, হামলার আগে রবিবার সকালেও ওমর মতিনের সঙ্গে ক্লাবে তার দেখা হয়েছে। একটি সমকামী অ্যাপের মাধ্যমে তার সঙ্গে আগেই পরিচয় হয়েছিল।


তবে এসব দাবির বিষয়ে মার্কিন কর্মকর্তারা কোন মন্তব্য করেননি। এসব তথ্য মার্কিন কর্মকর্তারা খতিয়ে দেখতে শুরু করেছেন বলে জানিয়েছে সিএনএন।

অরল্যান্ডো হামলায় কথিত ইসলামিক স্টেট দায় স্বীকার করলেও মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এই হামলার সঙ্গে ইসলামিক স্টেট জড়িত এমন কোন তথ্যপ্রমাণ মেলেনি। বরং এই হামলা দেশের ভেতরেই গড়ে ওঠা চরমপন্থী আদর্শবাদীদের কাজ।


গোয়েন্দারা বলছেন, হামলার আগে পুলিশে ফোন করে আইএসের প্রতি আনুগত্যের কথা জানিয়েছিলেন ওমর মতিন। এ ছাড়া হামলার পর আইএসের নামে একটি ইন্টারনেট বার্তায় বলা হয়, ফ্লোরিডা স্টেটে সমকামী নৈশ ক্লাবে যে শতাধিক মানুষ নিহত বা আহত হয়েছে, তা আইএসের একজন যোদ্ধা চালিয়েছে। তবে সেই দাবি নাকচ করে দিলেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা।

আপনার মন্তব্য

আলোচিত