সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৭ জুন, ২০১৬ ১৮:২৭

জীবন্ত ব্যক্তির চামড়া ছিলে তালেবানের ভয়ংকর শাস্তি!

জঙ্গি সংগঠন আইএস'র নৃশংতার নজির আছে একাধিক। তবে এবার তালিবানি নৃশংসতা যেন সব কিছুকে ছাপিয়ে গেল। আফগানিস্তানের কাবুলে প্রকাশ্যে জীবন্ত এক যুবকের শরীর থেকে চামড়া ছাড়িয়ে হৃদপিণ্ড বের করে নেয় তালেবান জঙ্গিরা। তারপর তার মৃতদেহ ফেলে দেয় পাহাড়ের খাদে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, কয়েক মাস আগে তালেবানের এক শীর্ষনেতা খুন হয়। কাবুলের কাছে ঘোর প্রদেশের যুবক আহমেদের দূর সম্পর্কের কোনও এক আত্মীয়ই ওই খুনটি করেছে বলে সন্দেহ হয় তালেবানদের। সেই রোষের শিকার হলেন ২১ বছরের আহমেদ।

তালেবান জঙ্গিদের সন্দেহ ছিল, আহমেদ তার আত্মীয়ের ঠিকানা লুকিয়ে যাচ্ছে। সেই রাগে গত ডিসেম্বরে আহমেদের দুই চোখই তুলে নেয় জঙ্গিরা। দৃষ্টিহীন অবস্থাতেই বেঁচে ছিলেন আহমেদ। কিন্তু জঙ্গিদের রাগ তাতেও কমেনি।

স্থানীয় বাসিন্দারা জানান, গত শনিবার আহমেদকে প্রথমে রাস্তায় বের করে একদল তালেবান জঙ্গি। তারপর জীবন্ত অবস্থায় আহমেদের শরীর থেকে চামড়া ছাড়াতে শুরু করে। যন্ত্রণায় চিত্‍‌কার করতে থাকেন আহমেদ। জঙ্গিরা হুমকি দেয়, কেউ বাঁচাতে এলেই গুলি করবে। আহমেদের চামড়া ছাড়ানোর পর ছুরি দিয়ে কেটে দেহ থেকে হৃদপিণ্ডটা বের করে আনে জঙ্গিরা। এরপর আহমেদের মৃত্যু হলে তার দেহ ছুঁড়ে ফেলে দেয় খাদে। পরে হৃদপিণ্ডটা নিয়ে চলে যায় তারা। যাওয়ার সময় বলে যায়, তালেবানদের গায়ে হাত দিলে এরকমই পরিণতি হবে সবার।

আপনার মন্তব্য

আলোচিত