সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৯ আগস্ট, ২০১৬ ১৪:০৩

'স্পেশাল চাইল্ড' লিখিত আনলে তবেই স্কুলে ঢুকতে পারবে রাজবীর!

৫ বছরের খুদে এক শিক্ষার্থীকে মারধর করেছেন শিক্ষিকারা। তার মা-বাবা প্রতিবাদ করাতে স্কুল থেকে তাড়িয়ে দেয়া হয়েছে সেই ছাত্রকে। গত এক মাস ধরে তাকে স্কুলে ঢুকতে দেয়া হয়নি।

ভারতের বেনাচিতির হোলি মডেল স্কুলের এই ঘটনায় হতবাক অন্যান্য অভিভাবকরা। তবে স্কুল কর্তৃপক্ষ নির্বিকার। সুবিচার চেয়ে ছাত্রের মা দুর্গাপুর থানায় অভিযোগ জানিয়েছেন।

জানা গেছে, নিবেদিতা প্লেসের বাসিন্দা লোয়ার কে জি ক্লাসের ছাত্র রাজবীর মণ্ডলকে জুলাই মাসে মারধর করেন স্কুলের দিদিমণিরা। স্কুল থেকে তার অভিভাবককে জানানো হয়েছে, লিখিত দিতে হবে যে রাজবীর একজন ‘‌স্পেশাল চাইল্ড’‌। তাহলেই আবার স্কুলে আসঅতে পারবে রাজবীর।

ফুটফুটে এই বাচ্চার এখন করুণ দশা। শারীরিক অত্যাচারের দাগ তার গায়ে। মা মিঠু মণ্ডলের অভিযোগ, ক্লাসটিচার সোনু আগরওয়াল, শিক্ষিকা বন্দনা ও পরিচারিকা শীলা একসঙ্গে ছেলেকে স্কেল দিয়ে মারধর করেছে। অভিভাবকদের বৈঠকে এ ঘটনার প্রতিবাদ করাতেই ছেলেকে ‘‌স্পেশাল চাইল্ড’ লিখে দিতে চাপ দেন স্কুল কর্তৃপক্ষ।

তারপর থেকে খুদে এই শিক্ষার্থীর স্কুলের দরজা বন্ধ হয়ে যায়। প্রধান শিক্ষিকা রিনি করিম খানকে জানিয়েও কোনও ফল হয়নি। মুখ খুলতে নারাজ ক্লাসটিচার সোনু আগারওয়াল।

মহকুমা শাসক শঙ্খ সাঁতরা জানান, ঘটনার তদন্ত করে দেখা হবে।‌

সূত্রঃ আজকাল

আপনার মন্তব্য

আলোচিত