সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৬ ১৭:১৪

অবশেষে পরিচয় মিলল সুন্দরী সেই সবজিওয়ালির

পাকিস্তানের ইসলামাবাদের নীল চোখের চাওয়ালা আরশাদ খানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরে কয়েকদিন ধরে ইন্টারনেট মেতেছিল নেপালি সবজিওয়ালিকে নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সৌন্দর্য ও সরলতার প্রশংসা করেছেন অসংখ্য মানুষ। কিন্তু এতদিন পরিচয় মিলছিল না তার। এতে আক্ষেপ ঝরেছিল বহু মানুষের কন্ঠে। অবশেষে সবার আক্ষেপ দূর করে পরিচয় মিলেছে সুন্দরী এ সবজিওয়ালির।

মেয়েটির নাম কুসুম শ্রেষ্ঠা, বয়স ১৮। কুসুম পরিবারের সাথে কাঠমুন্ডু থেকে প্রায় ৫৫ মাইল দূরে গোর্খা এলাকার শহর বাগলিংয়ে বাস করে। শ্রেষ্ঠা জানান, তিনি চিতওয়ান জেলার একটি কলেজে ম্যানেজমেন্ট বিষয়ে পড়াশোনা করছেন। পাশাপাশি ছুটির দিনে পরিবারকে সাহায্যের জন্য সবজি বেচার কাজ করেন। ভবিষ্যতে নার্স হিসেবে প্রশিক্ষণ নিতে চান কুসুম।

এর আগে তার দুটি ছবি ইন্টারনেটে ভাইরাল হলে আলোচনার ঝড় ওঠে। তার নামে #Tarkariwali বা #sabjiwali হ্যাশট্যাগ চালু হয়। ফেসবুক, টুইটারে ঝড়ের গতিতে বৃদ্ধি পায় তার ভক্তের সংখ্যা। কিন্তু নাম, পরিচয় না জানার কারণে আক্ষেপ করেন অসংখ্য মানুষ।

একটি ছবিতে দেখা যায় তিনি স্থানীয় গোর্খা ও চিতবান ফিসলিং ঝুলন্ত ব্রিজের উপর টমেটোর ঝুড়ি ঘাড়ে নিয়ে হেঁটে যাচ্ছেন। অপর ছবিতে স্থানীয় একটি বাজারে সবজি বিক্রির সময় মোবাইলে কথা বলতে দেখা যায় তাকে। এ ছবি দুটি তুলেছিলেন রূপচন্দ্র মহারাজা নামে এক আলোকচিত্রী। কলেজের ছুটিতে সবজি বিক্রির কাজের সময় তার ছবিগুলো তোলা হয়েছিল। এরপর তিনি ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেন।

ইন্টারনেটে খ্যাতি পাওয়া এ নেপালি তরুণী জানান, ছবি ভাইরাল হওয়ার কাহিনী তিনি প্রথম তার এক বন্ধুর কাছ থেকে জানতে পারেন। কুসুম বলেন, ‘আমার বন্ধু বললো, তুমি কি সেই মেয়ে যার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে? আমি তখনো কিছুই জানতাম না।’

তিনি বলেন,‘তারপর ছবিগুলো আমাকে পাঠানোর পর আমার মনে হলো আরে এগুলো তো আমারই ছবি। ওটা আমার সবজি বেচার দিন ছিল। রূপচন্দ্র আমার ছবি তুলেছিল। তবে তোলার সময় আমি জানতাম না যে সে ছবি তুলছে।’

ইন্টারনেটে এভাবে খ্যাতি ছড়িয়ে পড়ায় রীতিমতো অবাক হয়ে গেছেন কুসুম। পাকিস্তানের চাওয়ালার মতো মডেলিংয়ের প্রস্তাব পেলে সানন্দে রাজি হবেন বলেও জানান তিনি।

কুসুমের বাবা নারায়ণ শ্রেষ্ঠা বলেন, ‘আমার মেয়ের মতো লাজুক একজন মেয়ে এমন জনপ্রিয়তা পাবে, তা কেউ ভাবতে পারেনি। সে খুবই কম কথা বলে।’

এর আগে পাকিস্তানের নীল চোখের তরুণ চাওয়ালা আরশাদ খানের ছবি ইন্টারনেটে ভাইরাল হয়। রাতারাতি জনপ্রিয়তা পায় সুদর্শন আরশাদের সেই ছবি। এ ঘটনায় ভাগ্য বদলে যায় তার। সে এখন ‍পুরোদস্তুর মডেল। ইতিমধ্যে বেশ কয়েকটি টেলিভিশন শোতে ডাক পেয়েছেন। এমনকি একটি ফ্যাশন হাউজের পক্ষ থেকে মডেলিংয়ের অফারও পেয়েছেন।

সূত্র: বিবিসি

আপনার মন্তব্য

আলোচিত