আন্তর্জাতিক ডেস্ক

২০ ফেব্রুয়ারি , ২০১৯ ১৩:১৮

সৌদি যুবরাজ সালমানকে বুকে জড়িয়ে নিলেন মোদি

ভারত সফরে আসা সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে রাষ্ট্রীয় প্রটোকল ভেঙ্গে বুকে জড়িয়ে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক দিনের সফরে মঙ্গলবার ভারতে পৌঁছেছেন সৌদি যুবরাজ।

সাধারণত বিদেশি অতিথিদের বিমানবন্দরে গিয়ে অভ্যর্থনা জানান না ভারতের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে কোনো সরকারের কর্মকর্তা বা কনিষ্ঠ কোন মন্ত্রী যান। তবে যুবরাজের ভারত সফরের প্রাক্বালে তার ব্যতিক্রম দেখা গেল।

এনডিটিভির খবরে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা নাগাদ নয়া দিল্লির বিমান বন্দরে পৌঁছান যুবরাজ। সেসময় রাষ্ট্রীয় প্রটোকল ভেঙ্গে সশরীরে হাজিরে হয়ে যুবরাজকে স্বাগত জানান মোদি। এসময় বুকে জড়িয়ে নেন সালমানকে।

একটি প্রতিনিধি দলসহ নিয়ে নয়াদিল্লী আসেন যুবরাজ। আজ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন তিনি।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থনীতি বিষয়ক সচিব টিএস ত্রিমূর্তি জানিয়েছেন, যুবরাজের সফরে ভারত ও সৌদি আরবের মধ্যে বিনিয়োগ, পর্যটন, আবাসন এবং তথ্য ও সম্প্রচার বিষয়ে ৫টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

তিনি জানান, সৌদি আরব ভারতের নেতৃত্বে সোলার অ্যালায়েন্সে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে। এছাড়া বিমান পরিবহন, নৌ বাহিনীর যৌথ অনুশীলন, সার, খাদ্য নিরাপত্তা ও অবকাঠামো বিষয়ে দুই দেশের মধ্যে আলোচনার কথা।

যুবরাজের সম্মানে আজ প্রধানমন্ত্রী মোদি হায়দ্রাবাদ হাউসে দুপুরের খাবারের আয়োজন করেছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাতের কথা যুবরাজ মোহাম্মদ বিন সালমানের।

আপনার মন্তব্য

আলোচিত