আন্তর্জাতিক ডেস্ক

১৫ মার্চ, ২০২০ ১১:২৬

ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত নন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত নন।

শনিবার (১৪ মার্চ) এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ কথা জানিয়েছেন হোয়াইট হাউজের চিকিৎসক সিন কোনলি। খবর বিবিসি।

এর আগে ট্রাম্প তার ফ্লোরিডা রিসোর্টে ব্রাজিলের প্রতিনিধিদের সঙ্গে দেখা করার পর থেকেই নির্ধারিত কিছু পরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছেন। কারণ ওই প্রতিনিধি দলের কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত বলে প্রমাণ মিলেছে।

এদিকে হোয়াইট হাউজ চিকিৎসক কোনলি জানিয়েছেন, ওই মিটিংয়ের পর এক সপ্তাহ অতিক্রান্ত হলেও প্রেসিডেন্ট ট্রাম্পের শরীরে করোনাভাইরাস উপস্থিতির কোনো লক্ষণ প্রকাশিত হয়নি বা পরীক্ষায়ও ধরা পড়েনি।

অপরদিকে ৭৩ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প নিজেকে ‘আক্রান্ত নন’ বলে উল্লেখ করে কোন ধরনের পরীক্ষা বা নিজ উদ্যোগে কোয়ারেনটাইনে যাওয়ার ব্যাপারে অনীহা প্রকাশ করে আসছিলেন।

কিন্তু হোয়াইট হাউজের স্বাস্থ্য সংক্রান্ত এক বৈঠকে উপস্থিত সভ্যদের চাপের মুখে শুক্রবার (১৩ মার্চ) তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা পরীক্ষা করান। শনিবার (১৪ মার্চ) ওই পরীক্ষার নেতিবাচক ফলাফল আসে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সঙ্গে সরাসরি সংস্পর্শে গেছেন এমন মার্কিন কর্মীদের ১৪ দিন নিজ উদ্যোগে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে হোয়াইট হাউজ করোনাভাইরাস টাস্ক ফোর্স।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে ২৭০০ জন আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ৫৪ জনের। যুক্তরাষ্ট্রজুড়ে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

আপনার মন্তব্য

আলোচিত