জুয়েল রাজ, লন্ডন থেকে

০৪ মে, ২০২০ ১৬:২২

লন্ডনে লাল সুতা আর তেলে করোনা নিরাময়!

লাল সুতা আর বিশেষ তেল মালিশেই মিলবে করোনা সংক্রমণ থেকে মুক্তি- এমন দাবি লন্ডনের একটি চার্চের। এবং দেদারছে বিক্রি হচ্ছে এই "ডিভাইন ক্লিনজিং ওয়েল"। যার তিন বোতল গায়ে মালিশ করলে কোভিড-১৯ থেকে নিরাময় মিলবে।

কেম্বারওয়েলে অবস্থিত কিংডম চার্চের বিশপ ক্লাইমেট ওয়াইজম্যান দাবি করেছেন - এক বোতল তেল এবং কিছু লাল সুতা, যার দাম ৯৯ পাউন্ড - তার অনুসারীদের ভাইরাস থেকে রক্ষা করবে। ব্রিটেনের চ্যারেটি কমিশন কর্তৃক তদন্তাধীন থাকা সত্ত্বেও লন্ডনের এই গির্জা একটি ভুয়া কোভিড -১৯ নিরাময়ের এই বিশেষ তেল বিক্রি অব্যাহত রেখেছে।

বিজ্ঞাপন

এর আগে করোনাভাইরাস "সুরক্ষা কিট" বিক্রির জন্য এপ্রিল মাসের শুরুতে দক্ষিণ লন্ডনের কিংডম চার্চে তদন্ত শুরু করেছিল দেশটির চ্যারেটি কমিশন। তাই সেই কিট বিক্রি বন্ধ করে এখন এই "ঐশ্বরিক বিশুদ্ধকরণ তেল" বিক্রি করছে গির্জাটি।

কাহিনীটি যখন প্রকাশ্যে আসে, ইংল্যান্ড এবং ওয়েলসের দাতব্য সংস্থাকে নিয়ন্ত্রণকারী চ্যারিটি কমিশন পাশাপাশি ট্রেডিং স্ট্যান্ডার্ডসও ভেজাল নিরাময় কিট বিক্রির জন্য গির্জার তদন্ত শুরু করেছিল। কিন্তু বিবিসি লন্ডনের পক্ষ থেকে এই সপ্তাহে গ্রাহক হিসাবে সেখানে উপস্থিত হয়ে দেখা গেছে যে চার্চ এখনও তথাকথিত "ডিভাইন ক্লিনজিং ওয়েল" বিক্রি করছে যা বলেছে যে তিনটি তি নিলে কোভিড -১৯ প্রতিরোধ করে এবং নিরাময় করে।

চ্যারেটি কমিশন বলেছে যে এটি "কিংডম চার্চ সম্পর্কে গুরুতর অভিযোগগুলো তদন্ত করে দেখেছে" এবং "ভুয়া কোভিড -১৯ সুরক্ষা ডিভাইস" বিক্রির জন্য জড়িতদের বিরুদ্ধে তদন্ত করেছে। গির্জার পক্ষ থেকে এক কর্মচারী বিবিসিকে বলেন, আমরা জাতিকে সাহায্য করছি। প্রায় দুই হাজার বোতল তেল ইতমধ্যে বিক্রয় হয়েছে বলেও জানিয়েছেন ঐ কর্মী।

মহানগর পুলিশ জানিয়েছে যে এটি পণ্য বিক্রির সাথে জড়িত থাকার কারণে ইংল্যান্ড ট্রেডিং স্ট্যান্ডার্ড এদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। চ্যারিটি কমিশন বলেছে যে তারা সাউথওয়ার্ক কাউন্সিলের ট্রেডিং স্ট্যান্ডার্ড বিভাগের সাথে যোগাযোগ করছে, যার ফলে তারা নিশ্চিত করেছে যে এটি বিষয়টি তদন্ত করছে।

সাউথওয়ার্ক কাউন্সিল বলেছে যে এই চার্চের বিরুদ্ধে "কোভিড -১৯ সম্পর্কিত অনেকগুলি কেলেঙ্কারি রয়েছে" এবং সতর্ক করা হয়েছে যে গ্রাহকদের "বোগাস টেস্ট কিট, নিরাময় এবং চিকিত্সা এবং অন্যান্য আর্থিক কেলেঙ্কারির জন্য।

প্রাক্তন মেট পুলিশ পরিদর্শক পিটার কিরহাম বলেছেন: "এটি বিপজ্জনক। আমি বিশ্বাস করতে পারি না যে মানুষ সুরক্ষার জন্য এতটা নির্লজ্জ এবং বেপরোয়া।

আপনার মন্তব্য

আলোচিত