সিলেটটুডে ডেস্ক

২৯ জুন, ২০২০ ১৮:২৫

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : পোস্তগোলা ব্রিজে আটকে আছে উদ্ধারকারী জাহাজ

নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বিআইডব্লিউটিএ-এর উদ্বারকারী জাহাজ পোস্তগোলা ব্রিজে আটকে আছে বলে জানিয়েছেন বিআইডাব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। সোমবার (২৯ জুন) বিকালে সদরঘাট থেকে তিনি এ তথ্য জানান।

বিআইডাব্লিউটিএ চেয়ারম্যান বলেন, এর আগে যত দুর্ঘটনা ঘটেছে, এত অল্প সময়ের মধ্যে লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। আমরা এরই মধ্যে ৩০টি মরদেহ উদ্ধার করেছি। ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড ও নৌবাহিনীর ডুবুরি দল মরদেহ উদ্ধারে কাজ করছে। আমরা মরদেহগুলো পুলিশের কাছে হস্তান্তর করেছি।

বিজ্ঞাপন

নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উদ্ধারকারী জাহাজ পোস্তগোলা ব্র্রিজে আটকে আছে জানিয়ে কমডোর গোলাম সাদেক বলেন, ‘নদীর পানি বেড়ে যাওয়ায় জাহাজটি আটকে আছে। সেজন্য আমরা বিকল্প উপায়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছি। নদীর পানি না কমলে জাহাজটির ফিরে আসা সম্ভব নয়।’

সোমবার (২৯ জুন) সকালে ঢাকা থেকে চাঁদপুরপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। মুন্সীগঞ্জ ঘাট থেকে মর্নিং বার্ড লঞ্চটি ঢাকায় আসছিল। শ্যামবাজারে ময়ূর-২ লঞ্চটি মর্নিং বার্ডকে ধাক্কা দিলে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়। এতে অন্তত ৩০ জনের মৃত্যু হয়।

আপনার মন্তব্য

আলোচিত