সিলেটটুডে ডেস্ক

১৯ মার্চ, ২০২১ ০০:০২

দেশে এসেছে মওদুদ আহমদের মরদেহ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের মরদেহ ঢাকায় পৌঁছেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে আসার পর বিমানবন্দর থেকে মরদেহ নেওয়া হয়েছে তার গুলশানের বাড়িতে। শুক্রবার তাকে জন্মস্থান নোয়াখালীতে দাফন করা হবে।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহ পৌঁছানোর পর আনুষ্ঠানিকতা শেষে তা গ্রহণ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

এছাড়াও বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ, মো. শাহজাহান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল আবদিন ফারুক, আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী, শামীমুর রহমান, তাবিথ আউয়াল, ইশরাক হোসেন, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

বর্ষীয়াণ নেতা মওদুদ আহমদের মৃত্যুতে আজ শোক কর্মসূচি পালন করেছে বিএনপি। প্রয়াত এই নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

১৬ মার্চ সন্ধ্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথে চিকিৎ​সাধীন অবস্থায় মওদুদ আহমদ মারা যান। গত ১ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুর নেওয়া হয়েছিল। সেখানে মওদুদের পাশেই ছিলেন স্ত্রী হাসনা জসীমউদদীন মওদুদ। তিনিও স্বামীর মরদেহের সঙ্গে ঢাকায় ফিরেছেন। বিমানবন্দর থেকে মরদেহ রাত আটটায় গুলশানের বাসায় নেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত