সিলেটটুডে ডেস্ক

২৯ ডিসেম্বর, ২০২১ ১১:৩৩

শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসে আগুন: অভিযুক্ত মূলহোতাসহ গ্রেপ্তার ৪

রাজধানীর রামপুরায় অনাবিল পরিবহণের বাসচাপায় শিক্ষার্থী নিহতের পর বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের অভিযোগে মনির হোসেনসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের রামপুরা ও কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে র্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২৯ ডিসেম্বর) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান। তার দাবি গ্রেপ্তার মনির অগ্নিসংযোগ ও ভাঙচুরের মূলহোতা।

তিনি জানান, গত ২৯ নভেম্বর রাত ১১টার দিকে রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী মাঈনুদ্দিন নিহত হয়।  এর পর পরেই কয়েকটি বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানো হয়। এই অগ্নিসংযোগ ও ভাঙচুরে প্রত্যক্ষভাবে জড়িত ছিল মনির হোসেন। তাকে ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে

মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে রাজধানীর রামপুরা ও কুমিল্লা থেকে তাদের গ্রেপ্তার করা হয় জানিয়ে এ বিষয়ে পরে আরও বিস্তারিত জানানো হবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ২৯ নভেম্বর রাতে রামপুরায় অনাবিল পরিবহণের একটি বাস মাঈনুদ্দিন নামে এক শিক্ষার্থীর জীবন কেড়ে নেয়। নিহত মাঈনুদ্দিন স্থানীয় একরামুন্নেছা স্কুলের এসএসসি পরীক্ষার্থী ছিল। এ ঘটনার পর ১২টি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।  এ ঘটনায় থানায় একাধিক মামলা হয়েছে।

মাঈনুদ্দিন নিহতের প্রতিবাদে শিক্ষার্থীরা বেশ কয়েক দিন লাগাতার কর্মসূচি পালন করেন সড়কে। পরে পরিবহণ মালিক সমিতি তাদের দাবি মেনে নিলে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে আসেন।

আপনার মন্তব্য

আলোচিত