সিলেটটুডে ডেস্ক:

০৩ জানুয়ারি, ২০২২ ২২:৫৭

‘আমি এখন রিকশা-ঠেলাওয়ালাদের তৈমূর’

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে সরিয়ে দেওয়ার প্রতিক্রিয়ায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার বলেছেন, এ বিষয়ে দল থেকে এখনও আমাকে কিছু জানায়নি। যদি এটি সত্য হয়ে থাকে, আলহামদুলিল্লাহ। আমি মনে করি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি সময়োচিত সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আমাকে জনগণের জন্য মুক্ত করে দিয়েছেন। এখন আমি রিকশাওয়ালা, ঠেলা গাড়িওয়ালাদের তৈমূর।

সোমবার বিকেলে তৈমূর আলম এসব কথা বলেন।

এর আগে রোববার রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ থেকে তৈমূরকে প্রত্যাহারের চিঠিতে সই করেন। যা প্রকাশ পায় সোমবার।

চিঠিতে উল্লেখ করা হয়, নির্দেশিত হয়ে জানাচ্ছি যে, আপনাকে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

চিঠির বিষয়ে তৈমূর বলেন, এ বিষয়ে দল থেকে এখনও আমাকে কিছু জানায়নি। যদি এটি সত্য হয়ে থাকে, আলহামদুলিল্লাহ। আমি মনে করি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি সময়োচিত সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আমাকে জনগণের জন্য মুক্ত করে দিয়েছেন। এখন আমি রিকশাওয়ালা, ঠেলা গাড়িওয়ালাদের তৈমূর। রিকশাওয়ালা, ঠেলাওয়ালাদের কাছে ফিরে যাবো। আমি জনমানুষের তৈমূর গণমানুষের নেতা, তাদের কাছেই ফিরে যাবো।

তিনি আরও বলেন, আমার ভাগ্যের মালিক একমাত্র আল্লাহ। অন্য কেউ আমার ভাগ্যের মালিক এটি আমি বিশ্বাস করি না। আপনারা জানেন, আমি হকার, হোটেল শ্রমিক ও খেটে খাওয়া মানুষের সংগঠন করি। এই সংগঠনগুলো সিটি করপোরেশন বা পৌরসভার সঙ্গে সরাসরি সম্পৃক্ত। তাদের একটা দীর্ঘদিনের দাবি আমি পৌরসভা বা সিটি করপোরেশনের দায়িত্ব নেব।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ হারানো এ বিএনপি নেতা বলেন, ২০১১ সালে দল নমিনেশন দিয়েছিল। সেবার দল সিদ্ধান্ত দিয়েছিল। তাদের সিদ্ধান্ত বাস্তবায়নে আমি নির্বাচন থেকে ৬ ঘণ্টা আগে সরে গেছি। আমি আজ পর্যন্ত আমার দলকে প্রশ্ন করিনি কেন আমাকে সরিয়ে দেওয়া হল, কেন প্রত্যাহার করা হল।

এর আগে নির্বাচনে অংশ নেওয়ায় তাকে দলের জেলা কমিটির দায়িত্ব থেকে প্রত্যাহার করে নিয়ে প্রথম যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত