সিলেটটুডে ডেস্ক

০৯ জানুয়ারি, ২০২২ ১৫:০২

দেশে লকডাউনের কোনো সম্ভাবনা নেই: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন বলেছেন, দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে আপাতত লকডাউন দেওয়ার কোনো সম্ভাবনা নেই। সরকারও এখনই লকডাউন দেওয়ার কথা ভাবছে না।

রোববার (৯ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ঢাকায় নিযুক্ত বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও তাদের স্বজনদের জন্য করোনার বুস্টার ডোজের উদ্বোধন শেষে পররাষ্ট্রমন্ত্রী মোমেন এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, আমাদের মানুষদের বিদেশ যাওয়া আসার বিষয়ে নিরুৎসাহিত করছি। বাংলাদেশ ও ভারতের মধ্যে ভ্রমণে স্বাস্থ্য নিরাপত্তা জোরদার করা হচ্ছে।

তিনি বলেন, অনেক মানুষ বেশি সাবধান থাকতে চায়, তাই তারা লকডাউন চাচ্ছেন। তবে ভালো খবর হচ্ছে ওমিক্রনের আক্রান্তদের মৃত্যুহার অনেক কম।

তিনি আরও বলেন, ইতোমধ্যে দেশে আমরা সাড়ে ৭ কোটি মানুষকে ভ্যাকসিন দিয়েছি। এখন আমি বলতে পারি আমাদের হাতে সাড়ে ৩ কোটি ভ্যাকসিন রয়েছে বা পেতে যাচ্ছি। দেশের সকলকেই ভ্যাকসিন আওতায় আনা হবে।

মন্ত্রী বলেন, ওমিক্রন এসে গেছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন ভারতে একদিনেই লাখের ওপর ওমিক্রনে আক্রান্ত হচ্ছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রে একদিনে ১০ লাখ লোক আক্রান্তের খবর মিডিয়া প্রচার করেছে।

এ সময় মন্ত্রী ওমিক্রন থেকে নিজেদের রক্ষা করতে সকলকে স্বাস্থ্যবিধিটা মেনে চলতে আহ্বান জানান।

উল্লেখ্য, চলমান ওমিক্রন ঝুঁকিতে থাকায় ২৬টি দেশের রাষ্ট্রদূত থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের দায়িত্বপ্রাপ্তদের স্বামী বা স্ত্রীদের আজ বুস্টার ডোজ ভ্যাকসিন দেওয়া হচ্ছে। সবমিলিয়ে ২৭০ জন মানুষ ভ্যাকসিন নেবেন।

আপনার মন্তব্য

আলোচিত