সিলেটটুডে ডেস্ক

১৩ জানুয়ারি, ২০২২ ১১:৩৮

বাংলাদেশ দলের সঙ্গে থাকছেন না গিবসন

বাংলাদেশের দলের সঙ্গে সম্পর্ক চুকে যাচ্ছে পেস বোলিং কোচ ওটিস গিবসনের। পূর্বের চুক্তি অনুযায়ী চলতি বছরের ২০ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। এরপর আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না তিনি।

এরই মধ্যে নতুন ঠিকানা নিশ্চিত করেছেন গিবসন। ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের দল মুলতান সুলতানে তাবু গাড়ছেন।

মুলতান সুলতান সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার করে। সেখানে পরিচয় করিয়ে দেওয়া হয় গিবসনকে। বলা হয় ওটিস গিবসন তাদের সহকারী এবং পেস বোলিং কোচ হিসেবে যোগদান করবেন। তবে গিবসনের সঙ্গে মুলতানের চুক্তি কত বছরের সেটি এখনো নিশ্চিত নয়।

মুলতানের এই পোস্টটির পর গিবসনের সঙ্গে যোগাযোগ করা হলে সত্যতা নিশ্চিত করেছে তিনি। এরপরই জানা যায়, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদদের গুরুভার আর বইবেন না তিনি। শেষ হয়ে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে গিবসন অধ্যায়।

পাকিস্তান সুপার লিগ শুরু হবে আগামী ২৭ জানুয়ারি, পর্দা নামবে ২৭ ফেব্রুয়ারি। প্রায় একই সময় বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হলেও সেটি শেষ আগামী ১৮ ফেব্রুয়ারি। তার পরের দিনই সমান ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। এই সিরিজ থেকে পাওয়া যাবে না গিবসনকে।

বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে ২০২০ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন ওটিস গিবসন। ২ বছরের মেয়াদ শেষে আর চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এর আগে ২০০৭ সালে অবসরের পর থেকেই যুক্ত আছেন কোচিংয়ে। বেশ হাই-প্রোফাইল কোচও তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। বোলিং কোচ ছিলেন ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের। বঙ্গবন্ধু বিপিএলের গেল আসরে তিনি কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের দায়িত্বে ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত