সিলেটটুডে ডেস্ক:

২৪ জুন, ২০২২ ২২:৫৩

সুযোগ পেলেই সাপের মতো ছোবল মারে জামায়াত: জাসদ

জাসদ নেতা শহীদ মুকিমের ৩০ তম মৃত্যুবার্ষিকী আজ (২৪ জুন) শুক্রবার। ১৯৯২ সালে শহীদ জননী জাহানার ইমামের নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচারে দাবিতে চলা গণআন্দোলনের সময় রাজশাহীতে নির্মমভাবে হত্যা করা হয় মুকিমকে।

তিনি জামায়াত-শিবিরের ঘাতকদের হাতেই খুন হয়েছিলেন উল্লেখ করে জাসদ নেতারা বলেছেন, মুক্তিযুদ্ধের সময় জামায়াত স্বাধীনতাকামী বাঙালিদের হত্যা, ধর্ষণ ও লুটপাটে লিপ্ত ছিল। সেই অভ্যাস তাদের এখনো যায়নি। সুযোগ পেলেই নামে-বেনামে বিভিন্নভাবে বিষধর সাপের মতো ছোবল মারে।

আজ বিকেল ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ নেতারা এ কথা বলেন। পরে মুকিমের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদ সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা।

সভা পরিচালনা করেন দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন। বক্তব্য রাখেন জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. মহিবুর রহমান মিহির, জাসদের গণসংযোগ সম্পাদক ও জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি আমিনুল আজিম বনি, গোলজার হোসেন, তসিকুল ইসলাম, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের প্রচার সম্পাদক মোহম্মদ আলী, আজমল হোসেন চমন প্রমুখ।

বক্তারা বলেন, জামায়াত-শিবির চক্র ৮০-৯০ দশকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রগ কেটে মানুষ হত্যা করেছে, ২০১৪-১৫ সালে আগুন সন্ত্রাস চালিয়েছে, গুজব ছড়িয়েছে, থানায় হামলা চালিয়েছে, মানুষের ঘর-বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করেছে। সুযোগ পেলেই এরা মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে চায়।

 

আপনার মন্তব্য

আলোচিত