সিলেটটুডে ডেস্ক

১০ আগস্ট, ২০২২ ১২:৩৩

অবিবাহিত কিশোর-কিশোরীর সন্তান জন্মদান, অভিভাবকদের আদালতে তলব

রংপুরের পীরগাছায় প্রেমের সম্পর্ক করে অপ্রাপ্তবয়স্ক কিশোর-কিশোরীর সন্তান জন্মদান ও সন্তান জন্মের পরও তাদের বিয়ে না হওয়ার ঘটনায় তাদের অভিভাবকদের তলব করেছেন হাইকোর্ট।

বুধবার (১০ আগস্ট) কিশোর আসামির জামিন শুনানিকালে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী (২৮ আগস্ট) তাদের অভিভাবকদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। আদালতে ওই কিশোরের আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সেলিনা আক্তার।

তিনি জানান, ছেলেপক্ষ কিশোরীর বাবার সাথে কয়েকবার যোগাযোগ করেছে। কিশোরীকে বিয়ে করে সন্তানের দায়িত্ব নিতে তার পরিবার রাজি। কিন্তু স্থানীয় গ্রামপ্রধান ও চেয়ারম্যান-মেম্বারের প্ররোচনায় কিশোরীর বাবা টাকা ও তিন বিঘা জমি দাবি করে। এ কারণে বিষয়টির সমাধান হয়নি।

মামলায় অভিযোগে বলা হয়, রংপুরের পীরগাছার ওই কিশোরীর স্থানীয় নাইনে পড়ুয়া এক ছেলের সাথে দেড় বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা ২০২১ সালের ১ অক্টোবর ও এরপর বিভিন্ন সময়ে শারীরিক সম্পর্ক স্থাপন করে। যার ফলশ্রুতিতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়।

এরপর গত ২৫ মে পরীক্ষা করে কিশোরীর অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে গত ১ জুন পীরগাছা থানায় কিশোরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা হয়। মামলায় গ্রেপ্তার করা হয় ওই কিশোরকে। পরে তাকে যশোর শিশু সংশোধনাগারে পাঠানো হয়। এরপর গত ঈদুল আজহার দুই দিন পর ওই কিশোরী সন্তান প্রসব করে। তবে বিয়ে না হওয়ায় সন্তান বাবার স্বীকৃতি পায়নি।

আপনার মন্তব্য

আলোচিত