সিলেটটুডে ডেস্ক

১৩ জুন, ২০২৩ ১১:২৮

সংসদে আবারও গান গাইলেন মমতাজ

ফাইল ছবি

জাতীয় সংসদে আরও একবার গান গাইলেন সংসদ সদস্য মমতাজ বেগম। তিনি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও লোকগানের জনপ্রিয় শিল্পী। 

সোমবার (১২ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের ওপর আলোচনার শুরুতে মমতাজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান একটি গানের মাধ্যমে।

আর শেষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের উন্নয়ন নিয়ে লেখা আরেকটি গান গেয়ে।

মমতাজ বেগমের গানের কথা ছিল এমন, ‘লোকে বলে বাংলায় যত দিন রবে, ওই পদ্মা মেঘনা বহমান/তত দিন রবে কীর্তি তোমার তুমি শেখ মুজিবুর রহমান/ আমি বলি, না না লোকে তো জানে না, ওই কীর্তি রবে তোমার কত দিন/ হাজার বছরের শ্রেষ্ঠ নও, তুমি শ্রেষ্ঠ রবে ওই তত দিন, ওই চন্দ্র রবে যত দিন, ওই সূর্য রবে যত দিন...।’

বক্তব্যের শেষে মমতাজ সরকারের উন্নয়ন নিয়ে গান গেয়ে শোনান। সেই গানের কথাগুলো হচ্ছে, ‘ওরে রাখব ধরে এই উন্নয়ন আমরা দেশের জনতা/ শেখ হাসিনার হাতে আবার দিয়ে ক্ষমতা/ পদ্মা সেতু পদ্মা নদীতে/ এগিয়ে চলছে দেশ দ্রুতগতিতে…’

বিদ্যুৎ ফেরি করতে হবে, মমতাজের এমন একটি বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিদ্রূপের বিষয়েও বক্তব্য দেন মমতাজ। তিনি বলেন, যারা সরকারের ভালোকে দেখতে পারে না, তারা নানাবিধ কুকথা এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন রকম অপপ্রচার দিনরাত চালাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ দিয়েছে। মানুষ সুখে-শান্তিতে আছে। ঘরে ঘরে বিদ্যুৎ না গেলে এটা সম্ভব হতো না। বিদ্যুৎ দেওয়া না গেলে পোশাকশিল্পের এত সফলতা দেখানো যেত না।

আপনার মন্তব্য

আলোচিত