নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি , ২০১৬ ১৪:৫৮

হ্যাপি ভালেন্টাইন্স ডে অভি, অভিজিৎ রায়কে বন্যা

বিজ্ঞান লেখক, ব্লগার, মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়কে ভালেন্টাইন্স দিবসের শুভেচ্ছা জানিয়ে তাঁর স্ত্রী লেখক বন্যা আহমেদ আবেগঘন ভাষায় লিখেছেন, হ্যাপি ভালেন্টাইন্স ডে অভি।

রোববার (১৪ ফেব্রুয়ারি) ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বন্যা হমেদ আরও লিখেন, এই ধরনের দিনগুলি যে তোমার কি পছন্দের ছিলো তা আমি জানতাম। আমি সবসময় এই বিশেষ দিনগুলোতে কেনাকাটার মতো বিষয়গুলো থেকে দূরে থাকতাম। কখনোই নিজের অনুভূতি সবার সামনে ব্যক্ত করতে চাইতাম না তখন তুমি কতটা দু:খিত হতে।

বন্যা আহমেদ লিখেন, ...আর জানিনা, কখন যেন আমি নিজেও এসবে অভ্যস্ত হয়ে গেলাম। আর তোমার সঙ্গে এসব দিবস পালন করা শুরু করে দিলাম। এখন বুঝি এই দিনগুলোর মূল্য কতো।

২৬ ফেব্রুয়ারির পর থেকে একেবারে গুটিপোকার মতো গুটিয়ে গেছি আমি। গত বছর ১৩ ফেব্রুয়ারি আমরা শেষ ভালোবাসা দিবস উৎযাপন করেছি। কারণ ওই দিনই আমরা ১৪ তারিখে তৃষার সঙ্গে দেখা করার জন্য বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। সেদিনই শেষ তোমাকে সে দেখেছিলো।

তিনি আরও লিখেন, যদি আগে জানতাম যে এটিই তোমার সঙ্গে আমার শেষ ভালোবাসা দিবস। আগে যদি জানতাম ওগুলোই হবে একজন আরেকজনকে লেখা শেষ চিঠি। আগে যদি জানতাম আমার হাতে আর মাত্র ১২ দিন আছে তোমার সঙ্গে। ভালোবাসা দিবসের শুভেচ্ছা অভি।

ফেসবুক স্ট্যাটাসের শেষে বন্যা আহমেদ বাংলায় আবারও লিখেন 'হ্যাপি ভালেন্টাইন্স ডে অভি।'

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী ব্লগার দম্পতি গত বছর একুশে গ্রন্থমেলায় দেশে এসে শুদ্ধস্বর থেকে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন। ২৬ ফেব্রুয়ারি বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ধর্মীয় মৌলবাদীদের চাপাতির আঘাতে খুন হন বিজ্ঞান লেখক অভিজিৎ রায়। বন্যা আহমেদ মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন। চাপাতির আঘাতে হাতের আঙুল হারান বন্যা।

আপনার মন্তব্য

আলোচিত