সিলেটটুডে ডেস্ক

১৬ এপ্রিল, ২০১৬ ১৪:৩০

শফিক রেহমানকে আদালতে নেয়া হচ্ছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চেষ্টা মামলায় গ্রেপ্তার দেখিয়ে জ্যেষ্ঠ সাংবাদিক ও টেলিভিশন উপস্থাপক শফিক রেহমানকে আদালতে নিয়ে যাচ্ছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার ২টা ১ মিনিটে রাজধানীর মিন্টো রোডস্থ ডিবি কার্যালয় থেকে একটি গাড়িতে করে শফিক রেহমানকে আদালতের উদ্দেশে নিয়ে যায় ডিবি পুলিশ। 

এদিকে সকাল ৮টায় রাজধানী ইস্কাটনের বাসা থেকে ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে আনা হয়।

বেলা পৌনে ১১টার দিকে ডিএমপির ডিসি মিডিয়া মারুফ হোসেন সরদার জানান, তাকে আটক করে ডিবির কার্যালয়ে আনা হয়। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাকে আদালতে তোলা হবে।
 
প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে অপহরণের পরিকল্পনা করা হয়েছিল বলে অভিযোগ ওঠে। এর অভিযোগে ২০১৫ সালে আগস্ট মাসে পল্টন থানায় দায়ের করা হয় মামলাটি। 

শফিক রেহমান নানা সংবাদ মাধ্যমে কাজ করলেও গত শতকের ৮০ এর দশকে সাপ্তাহিক যায়যায়দিন সম্পাদনার মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি পান।

তখন সামরিক শাসক এইচ এম এরশাদের রোষানলে পড়ে তাকে বাংলাদেশ ছাড়তেও হয়েছিল। এরশাদের পতনের পর ফের বাংলাদেশে ফেরেন বিবিসিতে কাজ করে আসা এই সাংবাদিক।

এক দশক পরে বিএনপির সঙ্গে তার ঘনিষ্ঠতা গড়ে উঠতে দেখা যায়। এর মধ্যে দৈনিক যায়যায়দিন বের করেন তিনি। তবে চালাতে না পারার পর যায়যায়দিনের স্বত্ব বিক্রি করে দেন তিনি।

‘লাল গোলাপ’ নামে একটি অনুষ্ঠান নিয়ে এখন সম্প্রচার মাধ্যমে সক্রিয় তিনি। খালেদা জিয়ার নানা কর্মসূচিতে তাকে দেখা যায়।

প্রখ্যাত অধ্যাপক সাইদুর রহমানের ছেলে শফিক রেহমানের স্ত্রী তালেয়া নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ডেমোক্রেসিওয়াচের নির্বাহী পরিচালক।

আপনার মন্তব্য

আলোচিত