নিউজ ডেস্ক

১৭ এপ্রিল, ২০১৬ ১১:২০

বকশিবাজারের বিশেষ জজ আদালতে খালেদা জিয়া

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আ্ত্মপক্ষ সমর্থনে বিশেষ জজ আদালতে হাজির হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বকশিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে হাজির হন তিনি।

খালেদা জিয়া আদালতে পৌঁছে এজলাসে হাজির হওয়ার পরপরই শুনানি শুরু হয়েছে বলে বলে আদালত সূত্র জানিয়েছে।

এর আগে বিএনপি চেয়ারপারসন সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন থেকে আদালতের উদ্দেশ্যে রওনা করেন।

খালেদা জিয়ার আদালতে হাজিরা উপলক্ষে আদালতপাড়া ও আশাপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা বিভাগের সদস্যসহ আইন-শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সসদস্য মোতায়েন করা হয়েছে।  

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৭ এপ্রিল আদালতে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থনের কথা ছিল খালেদা জিয়ার। ওই দিন আদালতে হাজির হননি তিনি। পরে তার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭ এপ্রিল আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালে কাকরাইলে সুরাইয়া খানমের কাছ থেকে ‘শহীদ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’-এর নামে ৪২ কাঠা জমি কেনা হয়। কিন্তু জমির দামের চেয়ে অতিরিক্ত এক কোটি ২৪ লাখ ৯৩ হাজার টাকা জমির মালিককে দেয়া হয়েছে বলে কাগজপত্রে দেখানো হয়, যার কোনো বৈধ উৎস ট্রাস্ট দেখাতে পারেনি।

জমির মালিককে দেয়া ওই অর্থ ছাড়াও ট্রাস্টের নামে মোট তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা অবৈধ লেনদেনের তথ্য পাওয়া গেছে।

আপনার মন্তব্য

আলোচিত