সিলেটটুডে ডেস্ক

২৪ এপ্রিল, ২০১৬ ১১:৩৬

অধ্যাপক রেজাউল হত্যায় উত্তাল রাবি, ক্লাস-পরীক্ষা বর্জন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর খুনিদের গ্রেপ্তার দাবিতে বিভিন্ন কর্মসূচিতে উত্তাল হয়ে ওঠেছে ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে,পাশাপাশি মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার (২৪ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের অফিস রুম খোলা থাকলেও শ্রেণি কক্ষগুলো বন্ধ দেখা যায়। ক্যাম্পাসের ব্যস্ততম এলাকা ‘টুকিটাকি চত্বর’ প্রায় ফাঁকা। ক্যাম্পাসের ভিতরের রাস্তায় অন্য দিনের মতো রিকশা চলাচল চোখে পড়েনি।

অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী এই হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি মানববন্ধন ও বিক্ষোভের কর্মসূচি রয়েছে শিক্ষক সমিতির। এ কারণে এরইমধ্যে বেশ কয়েকটি বিভাগের পূর্ব নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর বোয়ালিয়ার শালবাগান এলাকায় বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে অধ্যাপক রেজাউলকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এই হত্যাকাণ্ড রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ‘বিহ্বল’ করে দিয়েছে মন্তব্য করে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু সংবাদমাধ্যমকে বলেন, “বারবার কেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এভাবে হত্যাকাণ্ডের শিকার হতে হচ্ছে? আমরা সরকারের কাছে দোষীদের দৃষ্টান্তমূলক বিচার চাই।”

কর্মসূচির বিষয়ে তিনি বলেন, “আমরা আমাদের সহকর্মী রেজাউল স্যারের হত্যাকাণ্ডের শোকার ছায়া হিসেবে সোমবার পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।”

 ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি মানববন্ধন ও  বিক্ষোভ মিছিল শেষে পরে বিকাল ৫টায় নগরীর সাহেববাজারের জিরো পয়েন্টে প্রতিবাদী সমাবেশ হবে।

আপনার মন্তব্য

আলোচিত