নিউজ ডেস্ক

১৫ মার্চ, ২০১৫ ১৫:১৯

সালাহউদ্দিন এখনও নিখোঁজ!

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে খুঁজে পাওয়া যায়নি মর্মে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে প্রতিবেদন দাখিল করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

রবিবার (১৫ মার্চ) সুপ্রীম কোর্টের অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এই প্রতিবেদন দাখিল করা হয়েছে বলে জানা গেছে। একই সঙ্গে সালাহউদ্দিনকে খুঁজে বের করতে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানানো হয়েছে প্রতিবেদনে।

রুহুল কবীর রিজভীর গ্রেফতারের পর বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ দলের পক্ষে গোপন স্থান থেকে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করতেন। পাঁচ দিন আগে উত্তরার একটি বাসা থেকে তাঁকে আটক করা হয়েছে এমন একটি দাবি জানায় তাঁর পরিবার কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী কোন বাহিনীই এই আটকের বিষয়টি স্বীকার করেনি। উদ্ভূত পরিস্থিতিতে বিষয়টি উচ্চ আদালত পর্যন্ত গড়াল।

এক আবেদনের শুনানি শেষে সালাহউদ্দিনকে খুঁজে বের করে রবিবার হাইকোর্টে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে বৃহস্পতিবার রুল জারি করেন হাইকোর্ট। 

সালাহউদ্দিনের পক্ষে করা আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন।
আদালতে সালাহউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সালাহউদ্দিনকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমদ।
বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা সালাহদ্দিন আহমদকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে ১১ মার্চ থেকে অভিযোগ করে আসছে তার পরিবারের সদস্যরা।

এদিকে বিএনপিও অভিযোগ করেছে, পুলিশ, ডিবি, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাউদ্দিন আহমদকে উঠিয়ে নিয়ে গেছেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট কেউই সালাহউদ্দিন আহমদকে আটকের বিষয়টি স্বীকার করেনি।

 

আপনার মন্তব্য

আলোচিত