সিলেটটুডে ডেস্ক

২৬ জুন, ২০১৬ ১৫:১৯

মিতু হত্যা: দুই আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খাতুন মিতু হত্যায় আটক দুই আসামী ওয়াসিম ও আনোয়ার চট্টগ্রাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

রোববার (২৬ জুন) দুপুরে তাদের চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

রোববার বিকাল সোয়া ৩টার দিকে চট্টগ্রাম নগর পুলিশেরে কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে চট্টগ্রামের পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার জানান, গ্রেপ্তার মোহাম্মদ ওয়াসিম ও আনোয়ারের বাড়ি রাঙ্গুনিয়ায়।

“তারা পেশাদার অপরাধী। ... তারা আদালতে জবানবন্দি দিচ্ছে।”

ঘটনার দিনই বাবুল আক্তার নিজে বাদী হয়ে স্ত্রী খুনের ঘটনায় মামলা করেন। সন্দেহভাজন হিসেবে চারজনকে আটকের কথা জানায় পুলিশ। যদিও তাদের রাতেই ছেড়ে দেওয়া হয়।

মিতু হত্যায় ৮ জুন চট্টগ্রামের হাটহাজারী থেকে আবু নসুর গুন্নু (৪৬) এবং ১১ জুন নগরীর বায়েজিদ থেকে শাহ জামান ওরফে রবিন (২৮) নামের আরেকজনকে গ্রেপ্তার করা হয়। ১২ জুন তাদের সাত দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি পায় পুলিশ।

প্রেস ব্রিফিংয়ে নসুর ও রবিন সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রামের পুলিশ কমিশনার বলেন, “ওটা আলাদা বিষয়।”

নতুন যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মধ্যে ওয়াসিম হত্যাকাণ্ডের পর ঘটনাস্থল ত্যাগ করা মোটরসাইকেল আরোহীদের একজন জানিয়ে ইকবাল বাহার বলেন, “সে-ই গুলি করেছে।”

আর আনোয়ার হত্যাকাণ্ডের সময় এলাকা ‘রেকি’ করেছিলেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ৫ জুন নগরীর জিইসি’র মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাত ও গুলিতে খুন হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনার পরদিন পাঁচলাইশ থানায় বাবুল আক্তার বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে গোয়েন্দা পুলিশ, র‌্যাব, সিআইডি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিআই)।

আপনার মন্তব্য

আলোচিত