নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩২

ট্যাম্পাকোর মালিক মকবুলের বিরুদ্ধে আরও এক মামলা

টঙ্গীর ট্যাম্পাকো ফয়েলস কারখানায় অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ড. মকবুল হোসেন লেচু মিয়া ও তার স্ত্রীর নামে নতুন করে একটি মামলা হয়েছে। টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী শনিবার রাতে ট্যাম্পাকো মালিকের বিরুদ্ধে নতুন এই মামলা দায়ের করেন। এ ঘটনায় এর আগে আরও একটি মামলা হয়েছিল।

মকবুল হোসেন লেচু মিয়া সিলেটের গোলাপগঞ্জ-বিয়ানীবাজার থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনবারই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন। সর্বশেষ তিনি বিএনপিতে যোগ দিয়েছিলেন। এর আগে একসময় তিনি টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

মামলায় মকবুল হোসেনসহ মোট ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও অনেককে আসামি করা হয়েছে। অন্যান্য আসামিদের মধ্যে আছেন মকবুলের স্ত্রী মোসাম্মৎ পারভিন, কারখানার ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ, জেনারেল ম্যানেজার সফিকুর রহমান, ম্যানেজার (প্রশাসন) মনির হোসেন, ম্যানেজার (সার্বিক) সমির আহমেদ, ম্যানেজার হানিফ ও ডিএমডি আলমগীর হোসেন।

এদিকে, প্রাথমিক তদন্তে কারখানা মালিকের ‘দায়িত্বে অবহেলার প্রমাণ’ পাওয়া গেছে জানিয়ে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ আগেই বলেছেন, ‘যে কোনো সময়’ মকবুল হোসেনকে তারা গ্রেপ্তার করতে পারেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর ট্যাম্পাকো মারিকসহ আট কর্মকর্তাকে আসামি করে আরেকটি মামলা করা হয়। নিহত শ্রমিক জুয়েলের বাবা আব্দুল কাদের টঙ্গী থানায় ওই মামলা দায়ের করেন।

গত ১০ সেপ্টেম্বর ট্যাম্পাকো ফয়েলস কারখানায় বিস্ফোরণের পর আগুন ধরে গেলে অন্তত ৩৪ জন নিহত হন, আহত হন আরও অন্তত ৪০ জন।

আপনার মন্তব্য

আলোচিত