সিলেটটুডে ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:২৫

জঙ্গি তানভিরের কিশোরপুত্রকে রিমান্ডে নেয়ার আদেশ

আজিমপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানের সময় গ্রেপ্তার এড়াতে আত্মহত্যা করা জঙ্গি তানভির কাদেরী সিপারের ১৪ বছরের কিশোর পুত্রকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

তবে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় এই আদেশকে ‘স্পর্শকাতর’ বলা হচ্ছে।

বাবার বিষয়ে আরও তথ্য জানতে এই ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে চেয়ে রোববার (১৮ সেপ্টেম্বর) ঢাকার শিশু আদালতে নিয়ে যান মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের সহকারী পুলিশ কমিশনার আহসানুল করিম। তিনি ওই কিশোর ছেলের ১০ দিন রিমান্ডের আবেদন করলে আদালত অষ্টম শ্রেণীতে পড়ুয়া কিশোরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১০ সেপ্টেম্বর আজিমপুরে বিজিবি সদর দপ্তরের ২ নম্বর ফটকের কাছে একটি বাড়িতে অভিযানে তানভীর কাদেরি নিহত হওয়ার পর তার ছেলেসহ তিনটি শিশুকে উদ্ধার করেছিল পুলিশ। গুলশান হামলার প্রেক্ষাপটে পুলিশের অভিযানে নারায়ণগঞ্জে তামিম চৌধুরী নিহত হওয়ার পর কাদেরীই ‘নব্য জেএমবি’র সমন্বয়কের দায়িত্ব পালন করে আসছিলেন বলে পুলিশের দাবি।


পুলিশের ওই অভিযানে তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমাকেও গ্রেপ্তার করা হয়। আহত অবস্থায় আটকের পর হাসপাতালে এখন তিনি।

গাইবান্ধার কাদেরী ডাচ বাংলা ব্যাঙ্কের  উচ্চ পদের কর্মকর্তা ছিলেন; তার স্ত্রী ফাতেমা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ে পড়ালেখা করে সেভ দ্যা চিলড্রেন এনজিওতে চাকরি করতেন। ২০১৪ সালে হজ পালন করতে সৌদি আরব যান এই দম্পতি। এরপরই তাদের মনোভাবে পরিবর্তন দেখা দেয় বলে জানিয়েছেন পরিচিতরা।

তানভির-ফাতেমার জমজ  আরেকটি ছেলে রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত