সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০১৭ ১৪:০৩

নারায়ণগঞ্জে লেক থেকে বস্তা ভর্তি অস্ত্র উদ্ধার, আটক ৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের একটি বাড়ি ও লেক থেকে বিপুলসংখ্যক অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এসব অস্ত্র মজুদের সঙ্গে জড়িত সন্দেহ পুলিশ তিনজনকে আটক করেছে। তবে আটক ব্যক্তিদের নাম প্রকাশ করেনি পুলিশ।

বৃহস্পতিবার (১ জুন) রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত রূপগঞ্জের পূর্বাচল ৫ নম্বর সেক্টরে অভিযান চালিয়ে সেখান থেকে ৬২টি চায়নিজ রাইফেল, ৪০টি এসএমজি, দুটি রকেট লঞ্চার, পাঁচটি পিস্তল, ২২টি হ্যান্ডগ্রেনেড, ৪৯টি মর্টার শেল, ৪৪টি ম্যাগাজিন, গুলি, ডেটোনেটরসহ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে পুলিশ।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন শুক্রবার সকালে জানান, গতকাল বৃহস্পতিবার রাত থেকে রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের পূর্বাচল উপশহরের ৫ নম্বর সেক্টরে অভিযান চালাচ্ছে পুলিশ। সেখানকার একটি বাড়ি ও পাশের লেক থেকে এসব উদ্ধার করা হয়। মোট আটটি ব্যাগ থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। দুপুরে লেকটির পানি সেচের জন্য পাম্প বসানো হয়েছে।

তিনি বলেন, ৫ নম্বর সেক্টরে একটি লেক রয়েছে। সেখানে বেশ পানি। লেকের পাড়ে রয়েছে গাছ। সেই গাছের সঙ্গে একটি রশি বিচ্ছিন্নভাবে বাঁধা রয়েছে। রশিটি ধরে টান দিতেই প্রথমে একটি বস্তা উঠে আসে। এর পরই আমরা নিশ্চিত হই, সেখানে আরো অস্ত্র রয়েছে। তারপরই অভিযান শুরু হয়। মোট আটটি বস্তা উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া অস্ত্র সম্পর্কে আইজিপি বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেলে জেএমবি সন্দেহে শামীম নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। পরে তাঁর দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী, পূর্বাচলের ৩ নম্বর সেক্টরের ব্লু সিটিতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে আরো দুটি অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি জানান, এসব অস্ত্র আড়াই থেকে তিন মাস আগে এখানে এনে রাখা হয়। 

আপনার মন্তব্য

আলোচিত